1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

নবজাতক হাসপাতালে; লাপাত্তা বাবা-মা

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১
নিরেন দাস,জয়পুরহাটঃ- জয়পুরহাটে নবজাতক ছেলে সন্তানকে হাসপাতালে রেখে পালিয়ে গেছে শিশুটির বাবা-মা ও পরিবারের সদস্যরা।। ভর্তির পরে ওই শিশুটির মৃত্যু হয়েছে। সোমবার ভোর রাতে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে শিশুটির মৃত্যুর ঘটনা ঘটলেও এখনো কেউ শিশুটির মরদেহ নিতে না আসায় বিপাকে পরেছে হাসপাতাল কর্তৃপক্ষ।
জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের আরএমও ডাঃ খন্দকার মিজানুর রহমান বিকেলে সাংবাদিকদের জানান, রবিবার রাত পৌনে ৮ টার দিকে বাবু নামে ৪ দিন বয়সী এক অসুস্থ নবজাতক ছেলে শিশুকে হাসপাতালে ভর্তি করানো হয়।  শিশুটিকে ভর্তিও সময় এক দম্পতি নিজেদের শিশুটির মা ও বাবা বলে পরিচয় দিয়ে  তাদের  ঠিকানা জেলার পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামে বলে জানান। শিশুটির বাবার নাম সাগর হোসেন পরিচয় দিয়ে রোগী ভর্তি রেজিষ্টার খাতায় নাম লেখান।
পরে ওই নবজাতককে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছিল। এক পর্যায়ে রাতের কোন এক সময় মা-বাবার পরিচয় দানকারী ওই দম্পতি নবজাতক শিশুটিকে রেখে পালিয়ে যান। ঠিক কি কারণে নবজাতকটিকে তার মা-বাবা হাসপাতালে রেখে চলে গেলেন, তা নিশ্চিত হতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। এ অবস্থায় সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশুটির মৃত্যু হয়।
বিষয়টি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের নজরে এলে তারা শিশুটির বাবা মাকে অনেক খোঁজাখুঁজি করেও পাননি।  পরে রোগী ভর্তিও রেজিষ্টারে দেওয়া ঠিকানা অনুযায়ী সেখানে গিয়ে জানা যায় ঠিকানাটি ভূয়া। এ ব্যাপারে বিষয়টি জয়পুরহাট থানা-পুলিশকে জানানো হয়।
হাসপাতালের সিসি টিভি ফুটেজ দেখতে তার বাবা-মাকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে, তারপরও পাওয়া না গেলে সরকারী ভাবে শিশুটির মরদেহ দাফন করার ব্যবস্থা করা হবে বলেও জানান  আরএমও ডাঃ খন্দকার মিজানুর রহমান জানান ।
জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  আলমগীর জাহান বিষয়টি নিশ্চিত করে বলেন , তার বাবা-মাকে শনাক্ত করা চেষ্টা করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।
Facebook Comments
৪ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি