1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

করোনা: ২৪ ঘন্টায় মৃত্যু ১০ হাজার, শনাক্ত আরও ৩৫ লাখ

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২

করোনায় মৃত্যু ও সংক্রমণ বেড়েই চলেছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ২২১ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে আট শতাধিক। মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৪৪ হাজার ৭৩৮ জনে।

 

একই সময়ে নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরও ৩৪ লাখ ৯৯ হাজার ৭৮ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৩ লাখ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ কোটি ২৯ লাখ ৬ হাজার ৬১১ জনে।

 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, ফ্রান্স, যুক্তরাজ্য, ইতালি, আর্জেন্টিনা ও কাজাখস্তানের মতো দেশগুলো।

 

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসের নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২৬ হাজার ৬১ জন এবং মারা গেছেন ২ হাজার ৭৬২ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৪১ লাখ ৬৯ হাজার ১৫১ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ৮ লাখ ৯৮ হাজার ২৯৯ জন।

 

দৈনিক প্রাণহানিতে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৫৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৪ হাজার ৬৯২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ১৩ লাখ ১৫ হাজার ৮০১ জন এবং মারা গেছেন ৩ লাখ ২৮ হাজার ১০৫ জন।

 

ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৮ হাজার ৮ জন এবং মারা গেছেন ২৫৮ জন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৭৭ লাখ ৩০ হাজার ৫৫৬ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ৭৪৭ জন।

 

স্পেনে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৩৩ হাজার ৫৫৩ জন আক্রান্ত এবং মারা গেছেন ২১৫ জন। এসময়ে ইতালিতে নতুন আক্রান্ত ১ লাখ ৬৭ হাজার ২০৬ জন এবং মারা গেছেন ৩৬২ জন।

 

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ২৯২ জন এবং মারা গেছেন ৩৪৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ১ কোটি ৬১ লাখ ৪৯ হাজার ৩১৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৪ হাজার ৭০২ জন। কলম্বিয়ায় একই সময়ে নতুন আক্রান্ত ১৭ হাজার ৮৮৯ জন এবং মারা গেছেন ২৮২ জন।

 

জার্মানিতে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১ লাখ ৮৮ হাজার ৭৫৯ জন এবং মারা গেছেন ১৮৪ জন। দেশটিতে এ পর্যন্ত ৯১ লাখ ৪৫ হাজার ২৭৪ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ১৭ হাজার ৮৮৩ জন। একই সময়ে ইউক্রেনে নতুন আক্রান্ত ২৪ হাজার ৩২১ জন এবং মারা গেছেন ১৪১ জন।

 

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬০৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৮৭৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৪৫ লাখ ৫৩ হাজার ৯৫০ জন এবং মারা গেছেন ৬ লাখ ২৪ হাজার ৫০৭ জন।

 

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৪ কোটি ৩ লাখ ৬৯ হাজার ৫৮৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ৯১ হাজার ৭২৯ জন।

 

তুরস্কে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৮৮ জন, দক্ষিণ আফ্রিকায় ৯৪ জন, পোল্যান্ডে ২৭৬ জন, কানাডায় ২২৬ জন, আর্জেন্টিনায় ৩১৬ জন, গ্রিসে ১১৮ জন, হাঙ্গেরিতে ৬৯ জন, ভিয়েতনামে ১৫৫ জন এবং মেক্সিকোতে মারা গেছেন ৪৭৫ জন।

Facebook Comments
৫ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি