1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

টেস্টে ১০০০ উইকেট শিকারেরও রেকর্ড হবে, দাবি ওয়ার্নের

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২

শ্রীলঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন ৮০০ উইকেট শিকার হয়ে বসে আছেন টেস্টে উইকেট শিকারীদের চূড়ায়। তার আশপাশেও কেউ নেই। ৭০৯ উইকেট শিকার করে মুরালিধরনের পরই অবস্থান করছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন।

সেই শেন ওয়ার্নই এবার মন্তব্য করলেন, শুধুমাত্র মুরালিধরনের রেকর্ড ভেঙে দেবেন- এমন নয়, ১০০০ উইকেট নেয়ারও রেকর্ড গড়বেন অস্ট্রেলিয়া এবং ভারতের দুই স্পিনার। তারা আর কেউ নন, অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লিওন এবং ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

রবিচন্দ্রন অশ্বিন এবং নাথন লিওনেরে উচ্ছ্বসিত প্রশংসা করলেন ওয়ার্ন। তিনি জানালেন, এই দুই স্পিনার ভবিষ্যতে তার এবং শ্রীলঙ্কার সাবেক কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরনের রেকর্ড ভেঙে দিতে পারেন।

অস্ট্রেলিয়ান স্পিনার নাথন লিওনকে টেস্টে সেরা স্পিনার হিসেবে মনে করছেন ওয়ার্ন। তার মতে শুধু লিওনই নন, রবিচন্দ্রন অশ্বিনও ভাঙতে পারেন তার এবং মুরলিধরনের রেকর্ড। এমনকি এই দুই স্পিনারই টেস্টে ১০০০ উইকেট নেয়ার ক্ষমতা রাখেন।

ভারতীয় পত্রিকা হিন্দুস্তান টাইমসের সঙ্গে এক সাক্ষাৎকারে শেন ওয়ার্ন বলেছেন, ‘আমি আশা করি অশ্বিন এবং লিওন উভয়েই (ওয়ার্ন এবং মুরলিধরনের রেকর্ড ভাঙতে পারেন)। মানসম্পন্ন স্পিনাররা টেস্ট ক্রিকেটকে আরও আকর্ষণীয় করে তোলে। আমি মনে করি আপনি যখন একজন ফাস্ট বোলারকে বোলিং করতে দেখেন এবং একজন ব্যাটসম্যান তাকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন, তখন আপনি সত্যিই একজন ভালো স্পিনারের লড়াই দেখতে পান। আপনি প্রতিযোগিতা বড় হয় দেখুন। আপনি যদি টেস্ট ক্রিকেটে এই দুটি জিনিস দেখতে পান, আমি মনে করি এটি আরও উপভোগ্য হয়ে ওঠে। আমি আশা করি অশ্বিন ১০০০ টেস্ট উইকেট নেবেন, লিওনও ১০০০ টেস্ট উইকেট নিতে পারেন। (এমনটা হলে) এটা হকে খুব চমৎকার।’

শেন ওয়ার্ন এবং মুত্তিয়া মুরালিধরন টেস্ট ক্রিকেটে যথাক্রমে ৭০৯ এবং ৮০০ উইকেট শিকার করেছেন। তিনি ছাড়াও ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ৬৪০ উইকেট নিয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী।

কিন্তু বর্তমানে, দুই সক্রিয় স্পিনার হলেন রবিচন্দ্রন অশ্বিন এবং নাথান লিওন, যারা এ পর্যন্ত যথাক্রমে ৪৩০ এবং ৪১৫ উইকেট নিয়েছেন। এই একমাত্র জুটি যার কাছে ওয়ার্ন এবং মুরালির কাছাকাছি যাওয়ার সুযোগ রয়েছে। যদিও তাদের বয়সটা বিবেচনায় আনা জরুরি। নাথান লিওনের বয়স ৩৪ পার হয়ে পড়েছে ৩৫-এ। অশ্বিনের বয়স ৩৫ শেষ হয়ে ৩৬ চলমান।

Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি