1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন

বিশ্বে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

বিশ্বে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৫৩৬ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৫ লাখ ৭৮ হাজার ২০ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ২ হাজার ৩০০ জন এবং আক্রান্ত বেড়েছে প্রায় দেড় লাখ।

ফলে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ লাখ ৩২ হাজার ৫৭১ জনে। আর মোট আক্রান্ত বেড়ে হয়েছে ২৬ কোটি ৩০ লাখ ১২ হাজার ৯৭৯ জন।

বুধবার (১ ডিসেম্বর) সকালে বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত ৯৯ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন ১ হাজার ৩৬৫ জন। এ নিয়ে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত চার কোটি ৯৪ লাখ ২১ হাজার ৭৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন আট লাখ দুই হাজার ৯৬৬ জন।

দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজার ২২৯ জন মারা গেছেন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৬৪৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত রাশিয়ায় মোট আক্রান্ত ৯৬ লাখ ৩৬ হাজার ৮৮১ জন এবং মোট মারা গেছেন দুই লাখ ৭৫ হাজার ১৯৩ জন।

করোনায় জার্মানিতে নতুন করে ৫৫ হাজার ৮৮০ জন আক্রান্ত এবং ৪৮৫ জন মারা গেছেন। ইউরোপের এ দেশটিতে এখন পর্যন্ত মোট ৫৮ লাখ ৮১ হাজার ৪২৩ জন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে এক লাখ দুই হাজার ১৩৭ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৭১৬ জন এবং মারা গেছেন ১৫৯ জন। এসময়ে ইউক্রেনে আক্রান্ত ১০ হাজার ৫৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৫৬১ জনের।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩২৬ জন এবং সংক্রমিত হয়েছেন নয় হাজার ৭১০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত দুই কোটি ২০ লাখ ৯৪ হাজার ৪৫৯ জন এবং ছয় লাখ ১৪ হাজার ৭৫৪ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা এশিয়ার দেশ ভারতে এ পর্যন্ত মোট আক্রান্ত তিন কোটি ৪৫ লাখ ৯৫ হাজার ৫৭৩ জন এবং মারা গেছেন ৪ লাখ ৬৯ হাজার ৫৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ইরানে ১১৯ জন, তুরস্কে ২০৭ জন, পোল্যান্ডে ৫২৬ জন, হাঙ্গেরিতে ১৯৫ জন, রোমানিয়ায় ১৩০ জন, ভিয়েতনামে ১৯৭ জন ও মেক্সিকোতে মারা গেছেন ৫৩ জন।

Facebook Comments
১ view

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি