1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

সাকিবের চারে খেলতে সমস্যা নেই: তামিম

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগেই বাংলাদেশ দলের ব্যাটিং লাইনআপ জানিয়ে দিয়েছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। যেখানে ব্যাটিং পজিশনে তিন থেকে চারে নেমে গেছেন সাকিব আল হাসান। যদিও তিন নম্বরে দারুণ সফল বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। তবে চারে ব্যাট করতেও সাকিবের সমস্যা নেই বলে জানিয়েছেন তামিম ইকবাল।

 

সোমবার (১৮ জানুয়ারি) ভার্চুয়াল কনফারেন্সে আলাপকালে ব্যাটিং লাইন আপ নিয়ে খোলাসা করেছেন টাইগারদের ডমিঙ্গো। যেখানে তিনি জানিয়েছিলেন, তিন নম্বরে এই সিরিজে নাজমুল হোসেন শান্তকে খেলানোর পরিকল্পনা করেছেন তাঁরা। এর ফলে সাকিব আল হাসানকে ব্যাট করতে দেখা যাবে চার নম্বরে।

 

এরপর থেকেই শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। অনেকেই ভাবছেন সাকিবকে জোর করে চারে নামিয়ে দেয়া হচ্ছে। তবে ওয়ানডে অধিনায়ক তামিম অবশ্য শুনিয়েছেন ভিন্ন কথা। মঙ্গলবার (১৯ জানুয়ারি) তামিম জানিয়েছেন, এই পজিশনে ব্যাট করতে আপত্তি নেই সাকিবের। সেই সঙ্গে অনুশীলন ক্যাম্প শুরুর আগেই চারে ব্যাটিংয়ের কথা সাকিবকে জানিয়ে দেয়া হয়েছিল বলে জানান তিনি।

 

এ প্রসঙ্গে তামিম বলেন, ‘আমরা যখন ক্যাম্প শুরু করি তখনই তাকে স্পষ্টভাবে বলে দেওয়া হয়েছিল। আমি ব্যক্তিগতভাবেও তার সাথে কথা বলেছিলাম। সে সবটা শুনেছে, বুঝেছে; তার কোনো সমস্যা নেই। তাছাড়া এই সিদ্ধান্তটা তাকে একটু স্বস্তিতে থাকার সুযোগও দিচ্ছে। কারণ সে অনেক দিন পরে দলে ফিরল।’

 

২০১৯ বিশ্বকাপে স্বপ্নের মতো সময় পার করেছেন সাকিব। তিন নম্বরে খেলে মোট আটটি ম্যাচে ব্যাট হাতে ৬০৬ রান তুলেছেন, ৮৬.৫৭ গড়ে। সাকিবের গড় ছিল টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ। বিশ্বকাপের পর আর ওয়ানডে খেলা হয়নি সাকিবের। চারে ব্যাটিং করতে সাকিব স্বাচ্ছন্দ্যবোধ না করলে তাকে আবারও তিনে খেলানো হবে বলে জানিয়েছেন তামিম।

 

এ প্রসঙ্গে তামিমের ভাষ্য, ‘আমরা সবাই জানি ৩ নম্বরে ও কত ভালো করেছে। তিনে রেকর্ড ওর পক্ষেই কথা বলে, আমরা সবাই এটা জানি। কিন্তু আমি ওর সাথে ব্যক্তিগতভাবে কথা বলেছি যে ওকে চারে ব্যাটিং করতে হবে। তাকে এটাও বলা হয়েছে যদি চারে স্বস্তি না পায় তাহলে আবার তিনে ফিরে যাবে এবং সে আমাদের সাথে সম্পূর্ণ একমত আছে।’

Facebook Comments
২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি