1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জের দুই পৌর নির্বাচন নিয়ে উদ্বেগ

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

মোঃ মাসুম, মুন্সীগঞ্জ প্রতিনিধি:-মুন্সীগঞ্জ জেলায় দুইটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৩০ই জানুয়ারি মুন্সীগঞ্জ পৌরসভায় এবং ১৪ই ফেব্রুয়ারি মিরকাদিম পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এই দুই পৌরসভায় নির্বাচনের আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। শান্তিপূর্ণ ভাবে নির্বাচন হবে কিনা তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। রাজনৈতিক বিভক্তি যেকোনো মুহূর্তে সংঘর্ষে রূপ নিতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র প্রার্থী এডভোকেট মুজিবুর রহমান (নারিকেল গাছ প্রতীক) জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার বরাবর লিখিত আবেদন করেছেন। আবেদনে তিনি অভিযোগ করেন, তার নির্বাচনী কর্মকান্ডে বাধা দিচ্ছে তার প্রতিপক্ষ। এমনকি বাড়িঘর জ্বালিয়ে দেয়ার হুমকিও দিয়েছেন বলে আবেদনে উল্লেখ করেছেন তিনি।

এদিকে মুন্সীগঞ্জ পৌরসভার আরেক মেয়র প্রার্থী এম এ কাদের মোল্লার (মোবাইল প্রতীক) নির্বাচনে ব্যবহৃত মাইক ছিনিয়ে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক পুলিশ পাঠিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় তার মাইক উদ্ধার করেন বলে তিনি নিশ্চিত করেন।

অন্যদিকে বৃহস্পতিবার বিকেলে মুন্সীগঞ্জ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থী জাকির হোসেন ও সাজ্জাদ হোসেন সাগরের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে দুইজন আহত হন। এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে, এতদিন শান্ত পরিবেশ বিরাজ করলেও গত বুধবার রাতে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে মিরকাদিম পৌরসভার নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে হাজ্বী আব্দুস সালামের নাম ঘোষণার পর ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে। আব্দুস সালামের সমর্থকরা নৌকা প্রতীক পাওয়ার পর আনন্দ মিছিল করে। অন্যদিকে বর্তমান মেয়র শহিদুল ইসলাম শাহীন নৌকা প্রতীক না পাওয়ায় তার সমর্থকরা বিক্ষোভ মিছিল করে। এসময় দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।

এসব বিষয়ে জানতে চাইলে মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, নির্বাচন নিয়ে কিছুটা উত্তেজনা বিরাজ করছে যা অস্বীকার করার উপায় নেই। সদরের পাঁচঘড়িয়াকান্দি এলাকায় তেমন কেউ আহত হয়নি বলে জেনেছি। তবে, পুলিশের ঝামেলা এড়াতে আহতরা ঢাকায় গিয়ে চিকিৎসা নেয়। কোন পক্ষ থেকে এখনও কোনো অভিযোগ পাওয়া যায়নি। অন্যদিকে, মিরকাদিমের ঘটনায় পুলিশ দ্রুত ব্যবস্থা গ্রহণ করে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে। আশাকরি, নির্বাচনের আগ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা যাবে।

Facebook Comments
১২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি