1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন

শ্রীমঙ্গল কমলগঞ্জে সরকারের উন্নয়ন জোয়ার

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৬ জানুয়ারি, ২০২১

মো;ইমরান হোসেন শ্রীমঙ্গল থেকেঃ চায়ের রাজধানী শ্রীমঙ্গল, পর্যটন শহর এখানে বছরে অনেক ট্যুরিস্ট আসে বেরাতে শ্রীমঙ্গল শহরের সুন্দরর্য দেখতে। এই শহরে রয়েছে ঘুরে দেখার মতো অসংখ্য পর্যটন কেন্দ্র, যেমন -চা বাগান, লাউয়াছড়া নেশনাল পার্ক,মাধপপুর লেক,বাইকার বিল যেখানে শীতে মৌসুমে অসংখ্য অতিথি পাখির আসে,আছে মাধপখন্ড জলাপাত ঝরনা, আছে খাসিয়া পুঞ্জি খাসিয়ারা পান বাগান করে, আছে মনুপুরি পাড়া এই খানে মনুপুরিদের বানানো কাপড় থকে শুরু করে অনেক কিছু পাওয়া যায়,আর পাওয়া যায় সিলেট এর চা পাতা ।

এই শহরে পর্যটকদের থাকার জন্য রয়েছে ছোট বড় হোটেল এবং রেস্টহাউজ,যেমন গ্রান্ড সুলতান টি রির্সোট এন্ড গল্ফ ও টি রির্সোট এন্ড মিউজিয়াম এর মতো রির্সোট,লেমন গার্ডেন রির্সোট এর মতো ছোয় বড় অনেক রির্সোট।এই সব রির্সোট এ চাকরি করে বেকারত্ব দূর হচ্ছে। এই শ্রীমঙ্গল শররের এমপি হলেন মৌলভীবাজার ৪ আসনের এমপি আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মো;আব্দুস শহিদ এমপি। উনি মৌলভীবাজার ৪ আসনে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ এর ৬বারের এমপি। শ্রীমঙ্গল, কমলগঞ্জ উন্নয়নের রূপকার অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মো;আব্দুস শহিদ এমপি, সাবেক চিফ হুইপ বাংলাদেশ জাতীয় সংসদ ।

শ্রীমঙ্গল, কমলগঞ্জ এর দিন দিন উন্নয়নের যাত্রা বহমান রয়েছে।এখন পুরো শ্রীমঙ্গল ও কমলগঞ্জে শতভাগ বিদ্যুতায়নের করা হয়েছে। প্রতিটি বাগানে ছেলে মেয়েদের পড়াশোনা করার জন্য প্রাইমারি স্কুলও হাই স্কুল নির্মান এর ব্যবস্থা করে দিচ্ছেন আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মো;আব্দুস শহিদ এমপি।শ্রীমঙ্গল সরকারি কলেজ এ অর্নাস পূনঃভবন নির্মান করেছেন এমপি স্যার এর মাধ্যমে।শ্রীমঙ্গল আলিয়া মাদ্রাসার পূন ভবন নির্মান ও বিভিন্ন মসজিদ মাদ্রাসা নির্মান কাজের ব্যবস্থা করে দিচ্ছেন আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মো;আব্দুস শহিদ এমপি ।

শ্রীমঙ্গল ও কমলগঞ্জর রাস্তাঘাট এর উন্নয়ন হচ্ছে। গ্রাম হবে শহর এই স্লোগান এর মাধ্যমে গ্রামীণ প্রতিটি রাস্তা পাকা করে শরের সাথে এক করা হচ্ছে।জীবম মান এর উন্নয়ন হচ্ছে। শ্রীমঙ্গল চায়ের রাজধানী হিসেবে পরিচিত।চা রাপ্তানি করে দেশে বৈদেশিক মুদ্রা আয় করছে।চা বাগানের শ্রমিক এর ছেলে মেয়েরা আগে বেশি পড়াশোনা করতে পারতো না এখন চা শ্রমিক এর ছেলে মেয়েরা কলেজে পড়াশোনা করে জীবনমান উন্নয়ন করছে। ভালো চাকরি করেছে চা শ্রমিকের ছেলে মেয়েরা।আরও রয়েছে লেবু বাগান আর আনারস বাগান কলা বাগান এই সব ফল পুরো বাংলাদেশে চলে যায়,এই ফল বাগান চাষ করে জীবিকা নির্বাহ করছে বিভিন্ন পেশার মানুষ।আইন শৃংখলা বাহিনী তাদের করা নিরাপত্তার মাধ্যমে শরের নিরাপত্তা যোরদার করছে, এতে মারামারি,খুন খারাপি,যৌন হয়রানি সহ কমে আসছে এতে পুলিশ প্রশাসন এর ভূমিকা অনেক।নিরাপত্তার চাদরে শ্রীমঙ্গল শহরকে ঢেকে রেখেছে পুলিশ প্রশাসন।

আমাদের শ্রীমঙ্গল ও কমলগঞ্জের উন্নয়নের রূপকার আলহাজ্ব উপাধ্যক্ষ ড.আব্দুস শহিদ এমপি। জননেত্রী শেখ হাসিনা হাত কে শক্তিশালী করতে উন্নয়নের ধারা অব্যবহিত রাখাছেন আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মো;আব্দুস শহিদ এমপি। এরপর বিভিন্ন প্রাইমারি স্কুল গুলো পূন ভবন নির্মান ও নতুন করে যেই এলাকায় স্কুল নেই স্কুল নির্মান ও গ্রামিন এলাকার রাস্তা পাকা ও বিদ্যুতায়ন এর ব্যবস্থা করে দিচ্ছেন আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মো;আব্দুস শহিদ এমপি। উনার মাধ্যমে পর্যটন এলাকার উন্নয়ন হচ্ছে।ছেলে মেয়েরা সু-শিক্ষায় শিক্ষিত হচ্ছে।।ঘরে ঘরে বিদ্যুৎ পৌছেগেছে,রাস্তাঘাট পাকা হচ্ছ।পর্যটন এলাকার উন্নয়ন হচ্ছে ফলে দিন দিন পর্যটক বারছে।জনগন সস্তিতে বসবাস করছে,কোনো সমস্যায় পড়তে হচ্ছে না কাউকে।

৩৬০ আউলিয়ার দেশ সিলেট পূণ্য ভূমি। সিলেটে রয়েছে শাহজালাল মাজার ও শাহপরান মাজার।আমরা আসা করি জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে দেশের উন্নয়ন হচ্ছে এবং আরও উন্নয়ন হবে। উন্নয়নের জোয়ারে ভাসছে দেশ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।

Facebook Comments
৩০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি