1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়াকে উড়িয়ে ভারতের মধুর প্রতিশোধ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০

গোলাপি টেস্টের প্রতিশোধ বক্সিং ডে টেস্টে। কম রানে অলআউটের মতো লজ্জায় না ফেলতে পারলেও অজিদের ৮ উইকেটে উড়িয়ে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে ভারত। মেলবোর্নের এই দুরন্ত জয়ে সিরিজে সমতা ফেরাল রাহানের দল।

সোমবার তৃতীয় দিনের খেলার শেষে অস্ট্রেলিয়ার রান ছিল ১৩৩। হাতে থাকা ৪ উইকেট নিয়ে তারা যোগ করে ৬৭ রান। এদিন অপরাজিত থাকা ক্যামেরন গ্রিন (১৪৬ বলে ৪৫ রান) এবং প্যাট কামিন্স (১০৩ বলে ২২ রান) আউট হওয়ার পর মিচেল স্টার্ক (৫৬ বলে ১৪ রান) এবং জশ হ্যাজেলউড (২১ বলে ১০ রান) চেষ্টা করলেও খুব বেশি এগোতে দেননি মোহাম্মদ সিরাজরা।

অভিষেক ম্যাচে ২ ইনিংস মিলিয়ে সিরাজ নিলেন ৫ উইকেট। মোহাম্মদ শামির অনুপস্থিতি বুঝতেই দেননি এই তরুণ। তবে মঙ্গলবার প্রথম উইকেটটা নিলেন যদিও যশপ্রীত বুমরা। অস্ট্রেলিয়ার শেষ উইকেটটি নেন রবিচন্দ্রন অশ্বিন।

আজ মঙ্গলবার মাত্র ৭০ রানের লক্ষ্যে নেমে শুরুতেই মায়াঙ্ক আগারওয়াল (৫) ও চেতেশ্বর পুজারাকে (৩) হারালেও ৮ উইকেটের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারীরা। ওপেনার শুবমান গিল ৩৬ বলে ৩৫ করে এবং সঙ্গী ভারপ্রাপ্ত ক্যাপ্টেন আজিঙ্কা রাহানে ৪০ বলে ২৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

আর এই জয়ের ফলে চার টেস্টের সিরিজ বর্তমানে ১-১ সমতায়। উল্লেখ্য, প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে গুটিয়ে যাওয়া ভারতকে একই ব্যবধানে (৮ উইকেটে) হারিয়েছিল অজিরা।

এর আগে মেলবোর্নে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৩২৬ রান করে ভারত। ফলে প্রথম ইনিংসে ১৩১ রানের লিড পায় টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসে ১৯৫ রানে অলআউট হয়েছিলো অজিরা।

জবাবে দ্বিতীয় দিনের শেষে প্রথম ইনিংসে ভারত তুলেছিল ৫ উইকেট হারিয়ে ২৭৭ রান। তৃতীয় দিনে খেলতে নেমে রবীন্দ্র জাদেজা হাফ সেঞ্চুরি করেন। তবে ১১২ রান করে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান রাহানে। জাদেজাও ফিরলেন ৫৭ রানে। রাহানে-জাদেজা আউট হতেই ৩২৬ রানে শেষ ভারতের প্রথম ইনিংস। ১৩১ রানের লিড নিয়ে নেয় টিম ইন্ডিয়া।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই জো বার্নসকে ফেরালেন উমেশ যাদব। কিন্তু এর পরেই চোট পেয়ে মাঠ ছাড়েন ভারতীয় পেসার। মার্নাস লাবুশানেকে ২৮ রানে ফেরালেন অশ্বিন। অফ ফর্মে থাকা স্টিভ স্মিথকে ৮ রানে ফেরালেন জশপ্রীত বুমরাহ। এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া।

ট্রাভিস হেড ১৭, ম্যাথু ওয়েড ৪০ আর অজি অধিনায়ক টিম পেইন ১ রান করেন। ৯৯ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা অস্ট্রেলিয়াকে ইনিংস হারের হাত থেকে বাঁচালেন ক্যামেরন গ্রিন এবং প্যাট কামিন্সের পার্টনারশিপ। কামিন্স ১৭ এবং গ্রিন ১৫ রানে অপরাজিত রয়েছে। তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার রান ১৩৩/৬। ভারতের থেকে মাত্র ২ রানে এগিয়ে অস্ট্রেলিয়া।

Facebook Comments
১ view

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি