Home জেলার খবর প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধে পানছড়িতে বৃক্ষরোপন

প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধে পানছড়িতে বৃক্ষরোপন

19
0
SHARE

(পানছড়ি) খাগড়াছড়ি প্রতিনিধিঃ

বিশ্বব্যাপী পরিবেশ বিপর্যয় ও প্রাকৃতিক দুর্যোগ থেকে প্রকৃতিকে রক্ষায় সারাদেশের ন্যায় পানছড়ি উপজেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের যৌথ উদ্দ্যেগে বৃক্ষরোপন কর্মসূচি পালন করছে। শুক্রবার বিকালে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পানছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলম ও কলেজ ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিনের নেতৃত্বে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় ও পানছড়ি ডিগ্রি কলেজ প্রাঙ্গনে বৃক্ষ রোপন করে এ কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় ছাত্রলীগের অন্যান্য নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন।
উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধে সারাদেশের ন্যায় খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলাতেও গাছ লাগানো হয়েছে। বিভিন্ন সময় নানা অসাধু গোষ্ঠীর কারণে দেশের বিভিন্ন জায়গায় গাছ কেটে ফেলায় পরিবেশে এর প্রভাব পড়েছে। ফলে এখন থেকে গাছ কাটা প্রতিরোধে সচেতনসহ বিভিন্ন কার্যক্রম চালোনোর উদ্যোগ নেওয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা করোনার প্রভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। পাশপাশি শ্রমিকের অভাবে কৃষকের পড়ে থাকা ধান কেটে ঘরে তোলে দেওয়া হয়েছে। ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মী সারাদেশে বৃক্ষরোপণের মাধ্যমে সবুজ বাংলাদেশ বিনির্মাণ করে আমরা প্রমাণ করব আমরাই নেত্রীর ভ্যানগার্ড।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বলেন,কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশ ক্রমে বাংলাদেশের সকল ইউনিটের ন্যায় আমরাও ৫ ই জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচি পাললন করেছি এবং সবাইকে বিশ্ব দূর্যোগ মোকাবেলায় বেশী বেশী গাছ লাগানোর জন্য আহবান জানাচ্ছি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here