Home জেলার খবর মানিকছড়িতে একমাত্র জিপিএ-৫ পেলেন নাজমিন

মানিকছড়িতে একমাত্র জিপিএ-৫ পেলেন নাজমিন

37
0
SHARE

মো.আকতার হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ-

খাগড়াছড়ি জেলা মানিকছড়ি উপজেলায় এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া এক হাজার জন পরিক্ষার্থী মধ্যে পাশ করেছে সাত শত জন। অকৃতকার্য তিন শত জন। পাশের হার ৭১.৭৬%।

উপজেলার একমাত্র সরকারি উচ্চ বিদ্যালয়ে জিপিএ-৫ না থাকায় অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন। যদিও বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান গিরিকলি কিন্ডার গার্টেন এন্ড পাবলিক স্কুলের একজন শিক্ষার্থী কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের নামে পরীক্ষায় অংশ গ্রহন করে জিপিএ-৫ পেয়েছে।

উক্ত উপজেলায় একমাত্র জিপিএ-৫ পাওয়া পরীক্ষার্থী হলেন তুলাবিল এলাকার বাসিন্দা সালাহ উদ্দিন ও মরিয়ম বিবির মেয়ে নাজমিন আক্তার। তিনি মানিকছড়ি গিরি কলি কিন্ডারগার্টেন এন্ড পাবলিক স্কুলের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন।

গিরি কলি কিন্ডারগার্টেন এন্ড পাবলিক স্কুলের পরিচালক ও প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান পরীক্ষার ফলাফলে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, ‘শিক্ষক ও শিক্ষার্থীদের আন্তরিক প্রচেষ্টার কারণেই এমন ফলাফল সম্ভব হয়েছে।’

জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী নাজমিন আক্তারের বাবা ব্যবসায়ী সালাহ উদ্দিন জানান, ‘নাজমিন প্রতিদিন ১০/১২ ঘণ্টা করে লেখাপড়া করেছে। কঠিন অধ্যবসায় ও অনুশীলনের কারণে নাজমিন এ সাফল্য পেয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here