Home জাতীয় সাংবাদিক কাজলের মুক্তির দাবী জানিয়েছে  বাংলাদেশ ছাত্র মৈত্রী।

সাংবাদিক কাজলের মুক্তির দাবী জানিয়েছে  বাংলাদেশ ছাত্র মৈত্রী।

25
0
SHARE

মোঃআমজাদ হোসেন ব্যুরো প্রধান রাজশাহী।
   বাংলাদেশ ছাত্রমৈত্রী কেন্দ্রীয় কমিটির   দপ্তর সম্পাদক   হাসিদুল ইসলাম ইমরান সাক্ষরিত এক সংবাদ বিঞ্জপ্তীতে  দৈনিক পক্ষকালের সম্পাদক ও বাংলাদেশ ছাত্রমৈত্রীর সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলাম কাজলের মুক্তির দাবী জানানো হয়। গত ১০ মার্চ স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলন ও বাংলাদেশ ছাত্র মৈত্রীর সাবেক ছাত্রনেতা, দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজল নিখোঁজ হন।  নিখোঁজের ১ মাস ২২ দিন পর গত ৩ মে বেনাপোল বন্দরে পুলিশের হেফাজতে উদ্ধার হওয়ার সংবাদ প্রকাশিত হয় এবং প্রকাশিত পুলিশ সুত্রে জানা যায়, তাকে ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে গ্রেফতার দেখানো হয়েছে।
 সাংবাদিক কাজলকে উদ্ধার করে স্বজনদের কাছে না পাঠিয়ে অনুপ্রবেশকারী হিসেবে গ্রেফতার করার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী।  উক্ত ঘটনার প্রেক্ষিতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফারুক আহমেদ রুবেল ও সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েল এক যৌথ বিবৃতিতে বলেন, “সাংবাদিক শফিকুল ইসলাম কাজল নিখোঁজের ঘটনায় দেশের সচেতন সকল মানুষ অবগত।
তার উদ্ধারের দাবিতে ইতিপূর্বে বিভিন্ন সামাজিক সংগঠন, সাংস্কৃতিক সংগঠন, স্বৈরশাসন বিরোধী আন্দোলনের সাবেক নেতৃবৃন্দ এবং বিভিন্ন ছাত্র সংগঠন মানববন্ধন ও পথসভাও করেছে।  রয়েছে পুলিশের কাছে তার নিখোঁজ হওয়ার মামলাও।
  এমতাবস্তায় বেনাপোল সীমান্তে পুলিশ কর্তৃক তাকে গ্রেফতার দেখানোর অভিপ্রায় প্রকৃত ঘটনাকে আড়াল করার প্রচেষ্টার নামান্তর। তাই আমরা বাংলাদেশ ছাত্র মৈত্রী সাংবাদিক কাজলকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার নিখোঁজের ঘটনার প্রকৃত তদন্ত করে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবি করছি।”
বিবৃতিতে একইসাথে সংবাদমাধ্যমকে স্বাধীনতা নিশ্চিত করার লক্ষ্যে সংবাদকর্মীদের অকারণে হয়রানি, গুম-খুন বন্ধসহ তাদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনকে কার্যকর উদ্যোগ গ্রহন করার আহবান জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here