1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন

গোপালপুরে ২ ইউপিতে নৌকা পেতে মরিয়া ১৫ প্রার্থী

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১১ মে, ২০২২

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল এবং হেমনগর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামীলীগের ১৫ জন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র কিনেছেন। সেইসাথে দলীয় মনোনয়ন পেতে দৌঁড়ঝাপ করছেন দলীয় হাইকমান্ড ও সিনিয়র নেতাদের পেছনে। পাশাপাশি বাড়িয়েছেন জনসংযোগ। দিচ্ছেন নানামূখী উন্নয়নমূলক কাজের প্রতিশ্রুতি।

তবে আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে মনোনয়ন লড়াই থাকলেও বিএনপির নেতা-কর্মীরা নির্বাচনী কার্যক্রম থেকে দূরে সরিয়ে রেখেছেন নিজেদের।

জানা গেছে, গোপালপুর উপজেলা ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত। এর মধ্যে ৫টি ইউনিয়নের নির্বাচন সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। দশম ইউনিয়ন পরিষদ নির্বাচনের নবম ধাপের তফসিল গত ২৫ এপ্রিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ঝাওয়াইল ও হেমনগর ইউপিতে ভোট গ্রহণ হবে আগামী ১৫ জুন। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে। বাছাইয়ের তারিখ ১৯ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে। ২৭ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

এদিকে নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে শুরু হয়েছে দৌড়ঝাঁপ। এসব সম্ভাব্য প্রার্থী গত দুই বছরেরও বেশি সময় জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। করছেন নানা ধরনের জনমুখী কার্যক্রম। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে যাঁরা নির্বাচিত হয়ে টানা ৫ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তাঁদের রয়েছে শক্ত অবস্থান।

এ ছাড়া কেউ কেউ দলের সক্রিয় কর্মী হিসেবে নেতাদের আদেশ-নির্দেশ যথাযথ পালনের মাধ্যমে দলীয় টিকিট পাওয়ার আশা করছেন।  তবে কার ভাগ্যে দলীয় মনোনয়ন জুটবে তা এখনো নিশ্চিত করে বলতে পারছেন না কেউই।

ইতোমধ্যে ঝাওয়াইল ইউনিয়নে ৯ জন চেয়ারম্যান পদপ্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এরা হলেন, বর্তমান ইউপি চেয়ারম্যান ও ঝাওয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার, গোপালপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আয়শা আক্তার শিখা, ঝাওয়াইল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান তালুকদার, গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একামত আলী সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, ঝাওয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক কামরুজ্জামান, টাঙ্গাইল জেলা তাঁত লীগের সদস্য নজরুল ইসলাম, ঝাওয়াইল ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান মজনু।

হেমনগর ইউনিয়ন থেকে ৬ জন চেয়ারম্যান পদপ্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এরা হলেন হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান তালুকদার হিরা, গোপালপুর কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তফা, উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির যুগ্ম সম্পাদক মাসুদ খান নাসির, হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক বিপ্লব পন্ডিত, হেমনগর ছাত্রলীগের সাবেক সভাপতি সোহেল খান ও আওয়ামী লীগ সমর্থক আব্দুস সালাম।

এদিকে এবারো স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান রওশন খান আইয়ুব। তিনি গত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে হেমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

গোপালপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও আলমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মোমেন জানান, দুই ইউনিয়নের সকল চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন ফরম জেলায় পাঠিয়েছি। জেলা আওয়ামী লীগ সিদ্ধান্ত নিয়ে নামগুলো কেন্দ্রে পাঠাবে। কেন্দ্র যাকে দলীয় মনোনয়ন দিবে তার পক্ষেই আমরা নির্বাচন করবো।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল ইসলাম জানান, আগামি ১৫ জুন গোপালপুর উপজেলার ২টি ইউনিয়নসহ টাঙ্গাইল জেলার ২২টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিয়নে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহনের সকল প্রস্তুতি গ্রহণ করা হবে। আশা করা যায়, গত নির্বাচনের ন্যায় এবারের নির্বাচনগুলোও প্রতিদ্বন্দ্বিতামূলক ও উৎসব মূখর হবে।

Facebook Comments
৬৪৯ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি