1. [email protected] : admin :
  2. [email protected] : গোলাম সরোয়ার মেহেদী : গোলাম সরোয়ার মেহেদী বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : সাইদ হাসান কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : সাইদ হাসান কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  4. [email protected] : মোঃ এরফান হোসেন কক্সবাজার প্রতিনিধি : মোঃ এরফান হোছাইন কক্সবাজার প্রতিনিধি
  5. [email protected] : সাখাওয়াত হোসেন সাকা চট্রগ্রাম ব্যুরো প্রধান : সাখাওয়াত হোসেন সাকা চট্রগ্রাম ব্যুরো প্রধান
  6. [email protected] : রাকিব হাসান হাকন্দ ঢাকা ব্যুরো প্রধান : রাকিব হাসান হাকন্দ ঢাকা ব্যুরো প্রধান
  7. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  8. [email protected] : Shahriar Ahmed : Shahriar Ahmed
  9. [email protected] : জুবায়ের চৌধুরী কাজল ফরিদপুর ব্যুরো প্রধান : জুবায়ের চৌধুরী কাজল ফরিদপুর ব্যুরো প্রধান
  10. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  11. [email protected] : শাহ্ জামাল ময়মনসিংহ ব্যুরো প্রধান : শাহ্ জামাল ময়মনসিংহ ব্যুরো প্রধান
  12. [email protected] : দেলোয়ার ইবনে হোসেন নোয়াখালী প্রতিনিধি : দেলোয়ার ইবনে হোসেন নোয়াখালী প্রতিনিধি
  13. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান
  14. [email protected] : এম এ সালাম রুবেল রংপুর ব্যুরো প্রধান : এম এ সালাম রুবেল রংপুর ব্যুরো প্রধান
  15. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
  16. [email protected] : S K Ali Badhan : S K Ali Badhan
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৭:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
নারীশিশু মামলা তুলে না নেওয়ায় মধ্য রাতে ঘরে ঢুকে বাদীর বাড়িঘর ভাঙচুর নওগাঁয় ঘাসফুল সংস্থার ১৩ লক্ষ টাকা আত্মসাৎ মামলায় আটক -১ সুন্দরগঞ্জে নির্বাচনী সহিংসতায় আ’লীগ নেতাসহ আহত ৬ গোপালপুরে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আঙ্গুরের মিছিল ও গনসংযোগ পাসপোর্ট রেখে কোয়ারেন্টাইনে পাঠানো হবে: স্বাস্থ্যমন্ত্রী সেচব্যবস্থার টেকসই উন্নয়নে কাজ হচ্ছে: কৃষিমন্ত্রী নড়াইল কালিয়া চিত্রা নবগঙ্গার নদী ভাঙ্গনে আতংকিত বাজার ব্যাবসায়ীরা জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের বিচারক রুস্তম আলী প্রত্যাহার সৈয়দপুরে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর সচিব নওগাঁর মান্দায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

হাইকোর্টের নির্দেশে সাভার মডেল কলেজের অধ্যক্ষ হিসেবে তৌহিদ হোসেন পুনর্বহাল

রেদোয়ান হাসান সাভার,ঢাকা প্রতিনিধি দৈনিক শিরোমণিঃ
  • আপডেট : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
রেদোয়ান হাসান সাভার,ঢাকা প্রতিনিধি দৈনিক শিরোমণিঃ হাইকোর্টের নির্দেশে সাভারের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সাভার মডেল কলেজে প্রতিষ্ঠাকালীন সময় থেকে দায়িত্ব পালন করা তৌহিদ হোসেনকে দায়িত্বে পুনর্বহাল করা হয়েছে।মঙ্গলবার সকালে অধ্যক্ষ হিসেবে নিজ কার্যালয়ে এসে দাপ্তরিক দায়িত্ব পালন করেন তিনি। এ সময় ফুল ও মিষ্টি নিয়ে তার সাথে শুভেচ্ছা বিনিময় করেন বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।এর আগে সোমবার বিচারপতি মো. এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান এর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ভুল তথ্যের উপর ভিত্তি শিক্ষা বোর্ডে দেয়া একটি নির্দেশনার ওপর স্থগিতাদেশ দেন। আদালতের এমন আদেশের পর কলেজের অধ্যক্ষ হিসেবে পুনরায় দায়িত্ব গ্রহণ করেন তৌহিদ হোসেন।শিক্ষকরা জানান, একটি স্বার্থান্বেষী মহল গত কয়েক বছর ধরে কলেজের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত। কলেজের অধ্যক্ষ তৌহিদ হোসেনকে তার দায়িত্ব থেকে অপসারণের জন্য শিক্ষা বোর্ডের কাছে বিভিন্ন মিথ্যা তথ্য সরবরাহ করে চক্রটি। ভুল তথ্য দিয়ে শিক্ষাবোর্ড থেকে আনীত একটি নির্দেশনার মাধ্যমে কলেজের অধ্যক্ষের পদ থেকে জোরপূর্বক সরিয়ে দেওয়া হয় তৌহিদ হোসেনকে। এর প্রতিবাদ করলে কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের বিভিন্ন হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিষ্ঠানটি দখলের চেষ্টা করে স্থানীয় প্রভাবশালী মহল।
এ ঘটনায় প্রতিকার চেয়ে প্রতিষ্ঠানটির স্বার্থ রক্ষায় উচ্চ আদালতে রিট আবেদন করেন অধ্যক্ষ তৌহিদ হোসেন। বিভিন্ন বিষয়ে যুক্তি উপস্থাপন ও শুনানির পর দীর্ঘদিন ধরে দায়িত্বে থাকা তৌহিদ হোসেনকে অধ্যক্ষের পদে পুনর্বহাল রেখে শিক্ষাবোর্ড কর্তৃক প্রদত্ত নির্দেশনার ওপর স্থগিতাদেশ দেন আদালত।আদালত থেকে এমন নির্দেশনা পাওয়ার পর দুর্যোগ ব্যবস্থপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবের সাথে প্রতিষ্ঠানটির শিক্ষকরা শুভেচ্ছা বিনিময় করেন। এসময় প্রতিষ্ঠানটির স্বার্থ রক্ষায় সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন ত্রাণ প্রতিমন্ত্রী।শুভেচ্ছা বিনিময়কালে প্রতিষ্ঠানটিতে পুনরায় দায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ তৌহিদ হোসেনের নেতৃত্বে উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মিরাজুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক রাশেদুল ইসলাম, বাণিজ্যিক ভূগোল বিভাগের অধ্যাপক ও সাভার পৌর কৃষকলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান জিম সহ জ্যেষ্ঠ শিক্ষকরা।এদিকে আদালতের নির্দেশে দায়িত্বে পুনর্বহালের পর অধ্যক্ষ তৌহিদ হোসেনকে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস দিতে দেখা যায় ছাত্র-ছাত্রীদের। প্রতিষ্ঠানটি দখলে নিতে প্রভাবশালী মহলের একের পর এক প্রতিটি পদক্ষেপের বিরুদ্ধে গত কয়েকদিন ধরে ফেসবুকে শিক্ষার্থীরা ছিলেন বেশ সরব।উল্লেখ্য,গত শনিবার কলেজের অধ্যক্ষকে জোরপূর্বক দায়িত্ব থেকে সড়িয়ে দেয়ার পর থেকে এর প্রতিবাদে যতটা সোচ্চার ছিলেন সাধারণ শিক্ষার্থীরা, আবার সাময়িক সময়ে দায়িত্ব গ্রহণ করা অধ্যক্ষের বিরুদ্ধে সমালোচনায় ততটাই ব্যস্ত থাকতে দেখা যায় তাদের। এ নিয়ে গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছিল তীব্র আলোচনা-সমালোচনা।
Facebook Comments
Print Friendly, PDF & Email
16 views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক শিরোমনি