1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

ওয়ানডেতে কোহলিকে সরিয়ে এক নাম্বারে বাবর আজম

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

ওয়ানডে ব্যাটিং র‌্যাংকিংয়ে দীর্ঘদিন একচেটিয়া আধিপত্য ছিল ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির। যা এবার শেষ করে দিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। কোহলিকে টপকে এখন বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান বাবর আজম।

আজ (বুধবার) দুপুরে ওয়ানডে ব্যাটিং র‌্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি। যেখানে ৮৬৫ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছেন বাবর। তার চেয়ে ৮ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছেন কোহলি। পাকিস্তানের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে র‌্যাংকিংয়ের এক নম্বরে উঠলেন বাবর।

শুধু বাবর একাই নন, দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হারিয়ে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে পাকিস্তানের ফাখর জামান, শাহিন শাহ আফ্রিদি এবং মোহাম্মদ নওয়াজেরও। এছাড়া এগিয়েছেন দক্ষিণ আফ্রিকার ভারপ্রাপ্ত অধিনায়ক হেনরিখ ক্লাসেন ও ওপেনার এইডেন মারক্রাম।

প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে একটি করে সেঞ্চুরি ও ফিফটিতে ৭৬ গড়ে ২২৮ রান করেছেন বাবর। এর মধ্যে শেষ ম্যাচে ৮২ বলে ৯৪ রানের ইনিংসের সুবাদে পেয়েছে ১৩টি মূল্যবান রেটিং পয়েন্ট। সবমিলিয়ে এ সিরিজে তার অর্জন ২৮ রেটিং পয়েন্ট। এখন তার রেটিং পয়েন্ট বেড়ে হয়েছে ৮৬৫ এবং কোহলির চেয়ে এগিয়ে গেছেন ৮ পয়েন্টে।

কোহলির ১২৫৮ দিনের রাজত্ব থামিয়ে দিয়ে জহির আব্বাস (১৯৮৩-৮৪), জাভেদ মিঁয়াদাদ (১৯৮৮-৮৯) এবং মোহাম্মদ ইউসুফের (২০০৩) পর চতুর্থ পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে এক নম্বরে উঠলেন বাবর। এছাড়া টেস্টে ক্যারিয়ার সেরা পঞ্চম এবং টি-টোয়েন্টিতে তিন নম্বরে রয়েছেন তিনি।

এদিকে বাঁহাতি ওপেনার ফাখর জামার তিন ম্যাচের সিরিজে জোড়া সেঞ্চুরিতে করেছেন ৩০২ রান। যার সুবাদে পাঁচ ধাপ এগিয়ে ৭৭৮ রেটিং পয়েন্ট নিয়ে এখন অবস্থান করছেন ক্যারিয়ার সেরা সাত নম্বর স্থানে। এছাড়া বোলিংয়ে শাহিন আফ্রিদি চার ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১১তম এবং নওয়াজ ২৯ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৯৬ নম্বরে।

Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি