1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

গুজব প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২১

শেখ মাহাবুব আলম খুলনা জেলা প্রতিনিধিঃ  আজ শনিবার (১৩ ফেব্রয়ারি) সকালে খুলনাসার্কিট হাউজে হাউজের সম্মেলনকক্ষে খুলনায় কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মীদের নিয়ে গুজব প্রতিরোধ ও উন্নয়ন সংবাদপ্রচারে গণমাধ্যমের ভূমিকা শীর্ষকমতবিনিময় অনুষ্ঠিত হয়।

খুলনার  আঞ্চলিক তথ্য অফিস আয়োজনেএ মতবিনিময়  সভা অনুষ্ঠিত হয় । এ সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারেরপ্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার।প্রধান অতিথি হিসেবে এ বিষয়ে মূল প্রবন্ধউপস্থাপন করেন।

এ সভায়  মতবিনিময় সভায় অংশগ্রহণ করেখুলনার বিভিন্ন গণমাধ্যম প্রতিনিধিবৃন্দবলেন, গুজব ছড়ায় নতুন নতুনমিডিয়াকর্মীরা। অনলাইন নিউজ সামাজিকযোগাযোগ মাধ্যমসহ  অনলাইন নিউজ পোর্টালগুলোতে দেশ বিদেশ থেকে যেধরণের অপপ্রচার চালানো হয় তা নিয়মিতনজরদারি করে আইনের আওতায় আনা দরকার । যারা এ সমস্ত গুজব লাইক,কমেন্ট ও শেয়ার করে অপপ্রচারকে উসকেদেয় তাদের বিরুদ্ধেও আইনী ব্যবস্থা নিতেহবে। একই সাথে উন্নয়ন সংবাদ প্রচারেসঠিক তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করারওপর গুরুত্বারোপ করে তারা বলেন, সঠিকউৎস থেকে তথ্য সরবরাহ করা হলে তথ্যবিভ্রাট ঘটার সুযোগ থাকে না।

প্রধান অতিথি সরকারের নানামুখী উন্নয়নকর্মকর্তারা  বাস্তবচিত্র তুলে ধরেন এবং গুজবপ্রতিরোধে সরকারের গৃহীত নানা উদ্যোগেরবর্ণনা দেন। তিনি সরকারের উন্নয়ন সংবাদপ্রচার এবং গুজবের বিরুদ্ধে ভূমিকা রাখারজন্য গণমাধ্যম প্রতিনিধিদের প্রতি আহবানজানান।

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো:ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এইমতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেনখুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদহোসেন এবং সাংবাদিক ইউনিয়নের সভাপতিমুন্সি মো: মাহবুব আলম সোহাগ। স্বাগতজানান খুলনা আঞ্চলিক তথ্য অফিসেরউপপ্রধান তথ্য অফিসার জিনাত আরাআহমেদ। মতবিনিময় সভায়   বিভিন্ন স্থানীয়দৈনিক পত্রিকার সম্পাদক, বিভিন্ন জাতীয়পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ার খুলনা ব্যুরোপ্রধানগণ অংশগ্রহণ করেন।

Facebook Comments
১১ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি