1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ফরিদপুরে

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৭ মে, ২০২১
রবিউল হাসান রাজিবঃ স্বাধীনতার মহান স্থপতি বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ১৭ মে। ১৯৮১ সালের এই দিনে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে দেশে আসেন।
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ফরিদপুর জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় সকাল ৮.৩০টায় দলীয় কার্যালয়ে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলীয় নেতা কর্মীরা। পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ সুবল চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেন, সহ সভাপতি শামীম হক, যুগ্ম সম্পাদক ঝর্না হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ শামসুল হক ভোলা মাষ্টার, জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু, জেলা শ্রমিক লীগ সভাপতি আক্কাস হোসেন, জেলা ছাত্রলীগ সভাপতি তামজিদুল রশীদ চৌধুরী রিয়ান প্রমুখ।
এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ আবুল ফয়েজ শাহনেওয়াজ, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাইনুদ্দীন আহমেদ মানু, মাসুদুল হক, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ প্রদীপ কুমার দাস লক্ষণ, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শামীম তালুকদার, রাহাত খান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।
সভা সঞ্চালনায় ছিলেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এ্যাডঃ অনিমেষ রায়।
উল্লেখ আছে যে, জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বাদ আছর চকবাজার জামে মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে। জেলা যুবলীগের পক্ষ থেকে বিকেল ৪টায় শহরের অম্বিকা মেমোরিয়াল হলে দোয়ার আয়োজন করা হয়েছে।
এ সময় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ ই আগষ্ট জাতির জনককে হত্যা করে ঐ কুলাঙ্গারেরা ভেবেছিল আওয়ামীলীগ শেষ। কিন্তু তারা তা পারেনি। জাতির জনকের কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এই দিনে দেশে ফিরে এসে দলের হাল ধরেন। যার প্রতিফলন আমরা বর্তমানে দেখতে পাচ্ছি। জাতির জনক আমাদেরকে একটি স্বাধীন ভুমি দেয়েছেন আর তার কন্যা আমাদেরকে উন্নত ও সমৃদ্ধশালী দেশ দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব আজ বিশ্বে প্রশংসিত। রাষ্ট্র প্রধানগণের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ অন্যতম স্থান দখল করছেন তার বলিষ্ঠ নেতৃত্বে।
বক্তারা এ সময় ফরিদপুরের বিগত দিনের রাজনৈতিক অবস্থা তুলে ধরে বলেন, ফরিদপুরে আর কাউকে রাজনৈতিক পরিচয়ে কোন প্রকার টেন্ডারবাজী, ভুমি দখল ইত্যাদী করতে দেওয়া হবে না। যদি কেউ চেষ্টা করে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন শক্ত হাতে তা প্রতিহত করবে। এছাড়াও অতীতে রাজনৈতিক দলের সাথে যুক্ত ছিল না এমন কেউ হঠাৎ করে আগন্তুক কাউকে দলীয় কোন পদবী না দেয়ারও পরামর্শ দেন। বক্তারা এ সময় সকলকে করোনার হাত থেকে রক্ষা পেতে সরকারি নির্দেশনা ও সকল প্রকার স্বাস্থাবিধি মেনে চলার পরামর্শ দেন।
Facebook Comments
৪ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি