1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন

সুন্দরগঞ্জে জোরপূর্বক জমি দখলের চেষ্টা

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২ এপ্রিল, ২০২২

মাইদুল ইসলাম,গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জে জমির মিথ্যা দাবী করে জোরপূর্বক দখলের চেষ্টা। প্রতিবাদ করায় মারপিটে ৭ ব্যক্তিকে আহত করা হয়েছে। আহতদের মধ্যে গুরুতর আহত ৩ ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের উত্তর রাজিবপুর গ্রামের মৃত. দছিজল হক সরকারের পুত্র এটিএম মাহবুব আলমের সাথে পাশ্ববর্তী প্রতিপক্ষ একই উপজেলার ছাপড়হাটী ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটী গ্রামের মৃত. সাহেব আলী কবিরাজের পুত্র আঃ মান্নানের বেশ কিছু দিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে।
এটিএম মাহবুব আলমের দাবী,পশ্চিম ছাপড়হাটী মৌজার জেএল নং-৯৯, খতিয়ান নং-৫৩৩,দাগ নং-২৭১,২৭৩ ও ২৭৫ এর ৫১ শতক জমি ২০০২ সালে কবলা দলিল মূলে ক্রয়সূত্রে ভোগদখল করে আসছেন।
এমতাবস্থায় প্রতিপক্ষ আঃ মান্নানগং এ জমির মিথ্যা দাবী করে বেদখল দেয়ার চেষ্টায় বিভিন্ন ধরনের হুমকিধামকি প্রদর্শন করে আসতে থাকেন। গত ৩০-০৩-২২ ইং তারিখ সকাল আনুমানিক ১০ টায় এটিএম মাহবুব আলমসহ জমি বিক্রেতা ছাপড়হাটী গ্রামের মৃত. কলিম উদ্দিন ব্যাপারীর পুত্র আনিছুর রহমান মাষ্টার লোকজনের উপস্থিতিতে জমির সীমানা নির্ধারণে মাপযোগ কাজে ব্যস্ত থাকেন।

বিষয়টি দেখতে পেয়ে ক্ষিপ্ত প্রতিপক্ষ আঃ মান্নান,আজিজল হক,নজরুল,মিঠু মিয়া,তারা মিয়া,কেরামতসহ অজ্ঞাত আরও কয়েক ব্যক্তি বেআইনী জনতাবদ্ধে একদলভুক্ত হয়ে হাতে লাঠিসোঁটা,লোহার রড,দা,বটি,ছোরা ইত্যাদি ধারালো অস্ত্র নিয়ে জমিতে অনধিকার প্রবেশ করে সীমানা নির্ধারণ কাজে বাধা দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এসময় আনিছুর রহমান মাষ্টার প্রতিবাদ করলে প্রতিপক্ষগণ ক্ষিপ্ত হয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়ে বেধড়ক মারপিট শুরু করে। খবর পেয়ে থানাপুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এ ঘটনায় এটিএম মাহবুব আলমের পক্ষীয় ৭ ব্যক্তি আহত হন। আহতরা হচ্ছেন আনিছুর রহমান মাষ্টার (৬৫), বিপ্লব হাসান (৪০), জাহিদ হাসান(৩৬), দুলু মিয়া (৩০), নাজমুল হাসান (৩৬), এন্তাজুল হক (২৮) ও মাসুদ মিয়া(২৬)।
আহতদের মধ্যে গুরুতর আহত আনিছুর রহমান মাষ্টার, বিপ্লব হাসান ও জাহিদ হাসানের শারীরিক অবস্থার অবনতি হলে সুন্দরগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।
অন্যান্য আহতদের স্থানীয় ডাক্তার দ্বারা প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এ ব্যাপারে জমি ক্রেতা এ.টি.এম মাহবুব আলম  নিজে বাদী হয়ে পরের দিন প্রতিপক্ষ আঃ মান্নানসহ কয়েক ব্যক্তিকে অভিযুক্ত করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
এ.টি.এম মাহবুব আলমের দাবী, থানায় মামলা দায়েরের পর প্রতিপক্ষ আঃ মান্নানগং ক্ষিপ্ত হয়ে জমি বেদখল দেয়াসহ জীবননাশ ও মারপিটের হুমকি দিয়ে আসছেন সেইসাথে অযথা হয়রানি করতে থানায় মিথ্যা মামলা দেয়ার অপচেষ্টা চালাচ্ছেন। এ ব্যাপারে এটিএম মাহবুব আলম ঘটনার সুষ্ঠু বিচারসহ  নিরাপত্তার দাবি জানিয়ে গাইবান্ধা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।

Facebook Comments
৪ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি