1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

সিরিজ নিশ্চিত করতে বিকালে মাঠে নামবে টাইগাররাসিরিজ নিশ্চিত করতে বিকালে মাঠে নামবে টাইগাররা

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

জয়ের ধারায় ফিরে আজই নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করতে চায় স্বাগতিক বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচে কিউদের হারায় বাংলাদেশ। তবে তৃতীয় হেরে যায় স্বাগতিকরা। আজ চতুর্থ ম্যাচ জিতে সিরিজ জয়ের ধারাবাহিকতা ধরতে রাখতে চায় টাইগাররা।

আজ বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেল ৪টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচ খেলতে নামছে টাইগাররা। ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি ও টি-স্পোটর্স।

সদ্য ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারায় বাংলাদেশ। তাই এ সিরিজেও স্পষ্টভাবেই ফেভারিট ছিলো টাইগাররা। শুরু থেকে ৫-০ ব্যবধানে সিরিজ জয়ের স্বপ্নে বিভোর ছিলো মাহমুদুল্লাহরা। কিন্তু তৃতীয় ম্যাচে হঠাৎ করেই ঘুড়ে দাঁড়ায় নিউজিল্যান্ড।

সিরিজের প্রথম দুই ম্যাচে যথাক্রমে ৭ উইকেট ও ৪ রানের জয় পায় টাইগাররা। তবে তৃতীয় ম্যাচে ৫২ রানে ম্যাচ হারতে হয় স্বাগতিকদের। তৃতীয় ম্যাচ জয়ে সিরিজে টিকে থাকার পাশাপাশি এখন অনেক বেশি আত্মবিশ্বাসী নিউজিল্যান্ড। শেষ দুই ম্যাচে কিউইদের পারফরম্যান্স তাদের সামর্থ্যের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। দ্বিতীয় ম্যাচে জয়ের পথেই ছিলো তারা। কিন্তু মুস্তাফিজুর রহমানের অসাধারণ বোলিংয়ে হার মানতে হয় কিউইদের।

তৃতীয় ম্যাচে বাংলাদেশকে আধিপত্য করতে দেয়নি সফরকারীরা। দুর্দান্ত পারফরমেন্স প্রদর্শন করে বাংলাদেশকে চাপে ফেলে জয়ের স্বাদ নেয় নিউজিল্যান্ড। এখন এটি স্পষ্ট যে জয়ের ধারায় ফিরতে হলে বাংলাদেশ দলের পারফরমেন্সে আরও উন্নতি ঘটাতে হবে।

এদিকে আজ রেকর্ড গড়ার সুযোগ সাকিবের। আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রান ও ৬শ উইকেট শিকারের দ্বারপ্রান্তে বাংলাদেশী এই অলরাউন্ডার। আর মাত্র দুই উইকেট নিলে টি-টোয়েন্টি ক্রিকেটে আন্তর্জাতিক অঙ্গনে সর্বোচ্চ শিকারী হবেন সাকিব। এতে বর্তমানে সর্বোচ্চ উইকেট শিকারী শ্রীলংকার লাসিথ মালিঙ্গার ১০৭ উইকেটকে টপকে যাবেন তিনি।

সর্বশেষ ম্যাচে উইকেট শূন্য ছিলেন সাকিব। ব্যাট হাতেও ফিরেছেন শূন্য রানে। ফিল্ডিংয়ে ক্যাচও মিস করেন তিনি। তাই বাংলাদেশকে জয়ের ট্রাকে ফিরতে হলে সাকিবের পারফরমেন্সে উন্নতি ঘটাতে হবে।

বাংলাদেশ যেখানে জয়ের ধারায় ফিরে সিরিজ জিততে চায়, সেখানে জয়ের ধারা অব্যাহত রাখতে চায় নিউজিল্যান্ডও। পর পর দুই ম্যাচে তাদের পারফরমেন্স যথেষ্ট ভালো। দ্বিতীয় ম্যাচে জয়ের কাছাকাছি গিয়ে হেরেছে। আর তৃতীয় ম্যাচটি তো সহজেই জিতে যায় তারা।

এখন পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। কিউইদের জয় ১১টি। বাংলাদেশের জয় ২টিতে। এই দুই জয়ই চলমান সিরিজে পেয়েছে টাইগাররা।

Facebook Comments
১ view

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি