1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১

ইসমাইল সাবরি ইয়াকুবকে মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত করা হয়েছে। মুহিউদ্দিন ইয়াসিন সোমবার পদত্যাগ করার পর তার স্থলাভিষিক্ত হলেন ইসমাইল সাবরি।

এর আগে, মুহিউদ্দিন ইয়াসিনের মন্ত্রিপরিষদে সিনিয়র সুরক্ষামন্ত্রী থেকে উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন ইসমাইল সাবরি। ইয়াং ডি-পার্টুয়ান আগং সুলতান আবদুল্লাহ সুলতান আহমদ শাহ তার নিয়োগের কথা আজ শুক্রবার রাজকীয় পরিবারের নিয়ন্ত্রক আহমদ ফাদিল শামসুদ্দিন বিবৃতিতে জানিয়েছেন।

উমনো ভাইস-প্রেসিডেন্ট আগামীকাল শনিবার দুপুর আড়াইটায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন। ইসমাইল এর আগে বারিসান ন্যাশনালের শাসনামলে বিভিন্ন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছিলেন।

২০০৮ সালে, তিনি আবদুল্লাহ আহমদ বাদাবীর অধীনে যুব ও ক্রীড়া মন্ত্রী নিযুক্ত হন এবং এক বছর পরে, নজিব রাজাকের অধীনে, তাকে অভ্যন্তরীণ বাণিজ্য, সমবায় এবং ভোগবাদ মন্ত্রী করা হয়।

২০১৫ সালে গ্রামীণ ও আঞ্চলিক উন্নয়ন মন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার আগে ২০১৩ সালে তাকে কৃষি ও কৃষিভিত্তিক শিল্পমন্ত্রী করা হয়েছিল।

বিবৃতিতে, ফাদিল নিশ্চিত করেছেন, ইসমাইলের ১১৪ জন সাংসদের সমর্থন ছিল, যা তাকে সরকার গঠনের সংখ্যাগরিষ্ঠতা দিয়েছিল, এবং যোগ করেছিল যে তাদের ১১৪ জনই তাদের সমর্থন নিশ্চিত করেছে।

ফেডারেল সংবিধানের অনুচ্ছেদ ৪০ (২) (এ) এবং ৪৩ (এ) (এ) অনুসারে, ইসমাইল সাবরি ইয়াকুবকে (বেরা এমপি) মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন।

রাজা প্রধানমন্ত্রীর নিয়োগের সঙ্গে সঙ্গে জনগণের কল্যাণ ও নিরাপত্তার জন্য সরকারকে অবিলম্বে কোভিড-১৯ মহামারি মোকাবিলায় তার প্রচেষ্টা অব্যাহত রাখতেও বলা হয়েছে।

রাজা আশা করেন, রাজনৈতিক অস্থিরতা অবিলম্বে শেষ হতে পারে এবং সমস্ত সাংসদ জনগণ এবং জাতির স্বার্থে মহামারি মোকাবিলায় ঐক্যবদ্ধ ও সহযোগিতার মাধ্যমে তাদের রাজনৈতিক এজেন্ডাগুলো সরিয়ে রাখতে পারেন।

রাজা এমপিদেরও মনে করিয়ে দিয়েছেন, জনগণকে অগ্রাধিকার দিয়ে তাদের সর্বোত্তম পরিষেবা দিন। বলেন, স্বাস্থ্য এবং অর্থনৈতিক সংকটের মধ্যে রাজনৈতিক অস্থিরতায় জাতিকে বোঝা উচিত নয় এবং মহামারি মোকাবেলায় সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি