1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

ভিভিআইপি মুভমেন্ট: ঢাকায় আজ যান চলাচল নিয়ন্ত্রিত

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২২ মার্চ, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আজ সোমবার (২২ মার্চ) আসছেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী। এদিন রাজধানীতে একাধিক সড়কে ভিভিআইপি মুভমেন্ট থাকায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এক ক্ষুদে বার্তায় ডিএমপি জানিয়েছে, সোমবার একাধিক ভিআইপি মুভমেন্টের কারণে সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ভিআইপি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত ও কিছু সময়ের জন্য বন্ধ থাকবে।

ডিএমপির ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, সোমবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবন থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবেন। সেখান থেকে আবার তিনি ফিরবেন বঙ্গভবনে।

এরপর নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল সাড়ে ১১টা থেকে ১২টা ১০ মিনিটের মধ্যে যাবেন হোটেল ইন্টারকন্টিনেন্টালে। নেপালের রাষ্ট্রপতি বিকেল ৩টা ৪৫ মিনিট থেকে ৩টা ৫৫ মিনিটের মধ্যে হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে যাবেন জাতীয় প্যারেড গ্রাউন্ডে। সন্ধ্যা ৬টা ৩৫ মিনিট থেকে ৬টা ৪৫ মিনিটের মধ্যে আবারও তিনি ফিরবেন হোটেল ইন্টারকন্টিনেন্টালে।

এদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিট থেকে ৬টা ২৫ মিনিটের মধ্যে রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গভবন থেকে জাতীয় প্যারেড গ্রাউন্ডে যাবেন। এরপর আবারও তিনি ফিরবেন বঙ্গভবনে।

অন্যদিকে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে বঙ্গভবনে যাবেন নেপালের রাষ্ট্রপতি। এর পৌনে ৩ ঘণ্টা পর রাত ১০টা ২০ মিনিটে তিনি হোটেল ইন্টারকন্টিনেন্টালে ফিরবেন।

এর আগে রোববার (১৪ মার্চ) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে ১৭ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত গন্তব্যে যেতে রাজধানীবাসীকে হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ জানানো হয়।

ডিএমপি জানায়, ১৭ থেকে ২৭ মার্চ পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালায় বিদেশি রাষ্ট্রপ্রধান ও আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করবেন। তাই যান চলাচল কিছুটা বিঘ্নিত হতে পারে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা ঘোষণা করে উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

Facebook Comments
২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি