1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

দৈনিক গণমুক্তির ৪৮ বছর উদযাপন ও সিলেট বিভাগীয় প্রতিনিধি সভা সম্পন্ন

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১
নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় দৈনিক গনমুক্তি পত্রিকার ৪৮ বছর পূতি উপলক্ষে সিলেটে ১২/০২/২০২১ ইং তারিখ শনিবার বিকাল ৪ঘটিকার সময় সিলেট নগরীর মুসলিম সাহিত্য সংসদ হল রুমে বর্ষ পূতি ও সিলেট বিভাগীয় প্রতিনিধি সভা সম্পন্ন হয়। সিলেট সদর প্রতিনিধি মোঃ ফারুক মিয়া ও তানিয়া জাহান শিমুর উপস্থাপনা ও পরিচালনায় উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব নিশারুল আরিফ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৯) এর মেজর জনাব মেজর মোঃ শওকাতুল মোনায়েম, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ (সহ সভাপতি, সিলেট মহানগর) বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল খালিক, সভাপতিত্ব করেন জাতীয় দৈনিক গণমুক্তি পত্রিকার সিলেট বিভাগীয় ব্যুরো চীফ জনাব খায়রুল আলম সুমন। উক্ত অনুষ্টানে প্রধান অতিথি এসএমপি’র পুলিশ কমিশনার জনাব নিশারুল আরিফ বলেন, আপনারা সংবাদিকরা হচ্ছেন সমাজের দর্পন। আপনাদের কাছে জাতি অনেক কিছু আশা করে, সমাজের বস্তুনিষ্ট সংবাদ তুলে ধরবেন এবং সঠিক ঘটনাকে যাচাই বাচাই করে প্রকাশ করবেন। তিনি আরও বলেন, জাতীয় দৈনিক গণমুক্তির ৪৮ বছর উদযাপন অনুষ্টান ও সিলেট বিভাগীয় প্রতিনিধি সভায় আমাকে আপনারা প্রধান অতিথি করায় দৈনিক গণমুক্তি পত্রিকার সিলেট বিভাগীয় ব্যুরো চীফ এবং আজকের অনুষ্টানের সম্মানিত সভাপতি সাংবাদিক খাযরুল আলম সুমনকে সিলেট মেট্রোপলিটন পুলিশ এর পক্ষ থেকে অভিনন্দন ও ভালবাসা জানাই। ৪৮ বছর পূর্বের এই পত্রিকায় আজ আমি প্রধান অতিথি হওয়ায় নিজেকে ধন্য মনে করি। একটি প্রতিষ্টান এত দিন থেকে কাজ করে আসছে তাই আমি খুবই আনন্দিত। আমি দোয়া করি এই পত্রিকা যেন আরও অনেক এগিয়ে যায়।
বিশেষ অতিথি র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৯) এর মেজর মো: শওকাতুল মোনায়েম দৈনিক গণমুক্তি পত্রিকার সিলেট বিভাগীয় ব্যুরো চীফ খায়রুল আলম সুমনসহ সকল প্রতিনিধিদের র‌্যাব-৯ এর পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা দেন এবং তিনি বলেন, জাতীয় দৈনিক গণমুক্তি পত্রিকার সকল প্রতিনিধিরা আপনারা সততার সাথে সাংবাদিকতার এই মহান পেশায় কাজ করে যাবেন এটাই আমার একান্ত কাম্য। তিনি আরও বলেন জাতীয় দৈনিক গণমুক্তি পত্রিকার ৪৮ বছর উদযাপন ও সিলেট বিভাগীয় প্রতিনিধি সভায় আসতে পেরে আমি নিজেকে অনেক ধন্য মনে করছি। এসময় উপস্থিত ছিলেন প্রভাত আলো’র উপদেষ্টা আব্দুল বাছিত তালুকদার।
প্রধান বক্তা বাংলাদেশ আওয়ামীলীগ (সহ সভাপতি, সিলেট মহানগর) বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল খালিক বলেন, আমরা দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধে গিয়েছিলাম আজ দেশ স্বাধীন হয়েছে। আল্লাহর হুকুমে আজও বেঁচে আছি নতুবা যুদ্ধে অনেকে শহীদ হয়েছেন আমিও শহীদ হতে পারতাম। দেশ স্বধীনের পর ২/৪টা পত্রিকা বের হয় এর মধ্যে দৈনিক গণমুক্তি পত্রিকাটি বের হয়েছিল। কিন্তু আমার সৌভাগ্য যে দীর্ঘ দিন পূর্বের এই পত্রিকায় প্রধান বক্তা হতে পেরেছি। দৈনিক গণমুক্তি পত্রিকার সকল প্রতিনিধিদের প্রতি আমার একটা অনুরোধ আমরা যে রকম মুক্তিযোদ্ধা টিক তেমনই আপনারা হচ্ছেন কলম যোদ্ধা তাই আপনারা সবাই এই মহান পেশাকে ছোট করে দেখবেন না। আপনারা সবাই সটিক সংবাদ জাতিকে উপহার দেবেন। এমন কোন সংবাদ প্রকাশ করবেন না যা ভিত্তিহীন। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গ কন্যা শেখ হাসিনা আজ দেশকে ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন। এখন আর আগের যুগ নেই কোথাও কোন ঘটনা ঘটলে সাথে সাথে অনলাইন পোর্টালের মাধ্যমে নিউজ পাওয়া যায়। এতে প্রমাণ করে বর্তমানে বাংলাদেশ ডিজিটাল রুপে রুপান্তরিত হচ্ছে।
অনুষ্টানে সমাপনী বক্তব্যে উক্ত অনুষ্টানের সভাপতি দৈনিক গণমুক্তি পত্রিকার সিলেট বিভাগীয় ব্যুরো চীফ খায়রুল আলম সুমন বলেন, জাতীয় দৈনিক গণমুক্তি পত্রিকার ৪৮ বছর উদযাপন ও সিলেট বিভাগীয় প্রতিনিধি সভায় আমাদের সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব নিশারুল আরিফ, র‌্যাব-৯ এর মেজর মো: শওকাতুল মোনায়েম এবং বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল খালিক আমাদের এই অনুষ্টানে অংশগ্রহন করায় নিজেকে ধন্য মনে করছি। আমি আমার সিলেট বিভাগের সকল প্রতিনিধিদের একটাই কথা বলব আপনারা সবাই সততার সাথে কাজ করবেন এমন কোন কাজ করবেন না যাতে আমাদের এই ৪৮ বছর আগের পত্রিকার ভাবমুর্তি যাতে নষ্ট না হয়। আপনারা সবাই নিউজ এর পাশাপাশি বিজ্ঞাপন সংগ্রহ করার চেষ্টা করবেন। বিভিন্ন সরকারী দপ্তরে যোগাযোগ রাখলে ইলশাআল্লাহ বিজ্ঞাপন পাবেন। তিনিি আরও বলেন, আমরা সাংবাদিকরা হচ্ছি দেশ ও জাতির আয়না। আমরা সবাই সমাজের বস্তুনিষ্ট সংবাদ যদি তুলে ধরি এবং সঠিক সংবাদগুলো সময় মত উপস্থাপন করি তাহলে অবশ্যই আমরা আরও অনেক এগিয়ে যেতে পারব। আমি আশা করি আমাদের এই জাতীয় দৈনিক গণমুক্তি আগামীতে আরও সুনাম অর্জন করবে। তাই আসুন আমরা সবাই একত্রিত হয়ে হাতে হাত রেখে সমাজের আয়না হিসেবে কাজ করি। আমি মনে করি আমরা ভাল কাজ করলে প্রশাসনও আমাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।
উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন, জাতীয় দৈনিক গণমুক্তি পত্রিকার সিলেট প্রতিনিধি মোঃ সবুজ মিয়া, সিলেট সদর প্রতিনিধি মো: ফারুক মিয়া, শাহপরান (র.) থানা প্রতিনিধি হাবিবুর রহমান, সিলেট মহানগর প্রতিনিধি জবলুল আলম বিপুল, সিলেট মহানগর উত্তর প্রতিনিধি আব্দুল কাহার, সিলেট দক্ষিন সুরমা প্রতিনিধি এস এম ফাহিম, সিলেট কানাইঘাট প্রতিনিধি মুফিজুর রহমান নাহিদ, সিলেট বিমানবন্দর থানা প্রতিনিধি মোঃ আলিম উদ্দিন, সুনামগঞ্জের ছাতক প্রতিনিধি অলিউর রহমান, ছাতক ফটো সাংবাদিক ফয়ছল আহমদ, সিলেট বালাগঞ্জ প্রতিনিধি শাহাব উদ্দিন শাহিন, সিলেট ফটো সাংবাদিক আব্দুল গফুর রাজু, সিলেট সদর ফটো সাংবাদিক সবুজ আহমদ, মৌলভীবাজারের শ্রীমঙ্গল প্রতিনিধি মোঃ আলাল আহমদ, সিলেট গোয়াইনঘাট প্রতিনিধি লোকমান হাফিজ, সুনামগঞ্জের জগন্নাথপুর প্রতিনিধি ফখরুল ইসলাম, হবিগঞ্জের নবীগঞ্জ প্রতিনিধি ফরজুর আক্তার মনি, মৌলভীবাজারের জুড়ী প্রতিনিধি হাবিবুর রহমান খান, সিলেটের জকিগঞ্জ প্রতিনিধি আহসান হাবিব লায়েক, সুনামগঞ্জের দিরাই প্রতিনিধি জীবন সুত্রধর, সুনামগঞ্জের দক্ষিন সুনামগঞ্জ প্রতিনিধি রুপজ আহমদ প্রমুখ। অনুষ্টানে প্রথমে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয় এবং বর্ষপুতি উপলক্ষে কেক কাটা ও সকল প্রতিনিধিদেরকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।
Facebook Comments
৭ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি