1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

ঠান্ডু আর গোপালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নেই

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩

মোঃ রুবেল আহমেদ (বিশেষ প্রতিনিধি, টাঙ্গাইল)
টাঙ্গাইলের গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শুন্য ঘোষণা করা ও উপনির্বাচন অনুষ্ঠানের নির্দেশনা প্রদান করা হয়েছে, রাষ্ট্রপতির আদেশক্রমে উপ সচিব ড. মাসুরা বেগম সাক্ষরিত জারিকৃত আলাদা আলাদা প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।
বৃহস্পতিবার (১২ অক্টোবর) উপজেলা পরিষদের সদ্য পদত্যাগকারী চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডুও এ বিষয়টি নিশ্চিত করেছেন।
স্বাক্ষরিত কাগজে বলা হয়- আমি গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছি। আমি আমার ব্যক্তিগত ও পারিবারিক কারণে চেয়ারম্যানের পদের দায়িত্ব পালন করতে পারছি না বিধায় আমি উক্ত পদ হতে স্বেচ্ছায় পদত্যাগ করতে ইচ্ছুক। আমাকে গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে পদত্যাগ পত্র গ্রহণ করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

জানা যায়, ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি গত ১৭সেপ্টেম্বর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের জন্য স্থানীয় সরকার বিভাগের বরাবর আবেদন করেন। পরে ৩ অক্টোবর স্থানীয় সরকার বিভাগ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করেন।

সদ্য পদত্যাগকারী চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু বলেন, আমার বিশ্বাস জননেত্রী শেখ হাসিনা এবার আমাকে জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দিবেন। মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে গোপালপুর ও ভুঞাপুর উপজেলাকে স্মার্ট, মডেল ও সন্ত্রাসমুক্ত উপজেলা হিসেবে গড়ে তুলবো।’

গোপালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও আলমনগর ইউপি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মোমেন বলেন, উনি (ইউনুছ ইসলাম ঠান্ডু) পদত্যাগের বিষয়টি আমাকে মৌখিক ভাবে অবগত করেছেন, কোন কাগজপত্র হাতে পাইনি। তিনি আরো বলেন প্রতি মাসের দ্বিতীয় বৃহস্পতিবার উপজেলা পরিষদের একটি করে মিটিং করার নিয়ম থাকলেও বিগত সাড়ে চার বছরে উনি কয়টা মিটিং করেছে সে বিষয়ে সাংবাদিকদের খোঁজ খবর নিতে বলেন।

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শামীম আরা রিনি গনমাধ্যমকে জানান, গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদত্যাগের জন্য স্থানীয় সরকার বিভাগের বরাবর আবেদন করেন। পরে মন্ত্রণালয় পদত্যাগ গ্রহণ করেন। উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করা হয়েছে। উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান মীর রেজাউল হক ভারপ্রাপ্ত/প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবে।

ইউএনও আসফিয়া সিরাত বলেন, পদত্যাগের বিষয়ে আমি অবগত আছি, মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments
১৩১ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি