1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন

‘চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা করছে সরকার’

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা চট্টগ্রাম নগরীতে মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি। চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের যে প্রত্যাশা, তা পূরণ করা হবে।

আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রামের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত এক আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, উন্নয়নের ব্যাপারে শেখ হাসিনার সরকার অত্যন্ত আন্তরিক। আমি চট্টগ্রামবাসীকে আশ্বস্ত করতে চাই। শেখ হাসিনার সরকার আপনাদের সঙ্গ আছে। মহিউদ্দিন চৌধুরী, আক্তারুজ্জামান বাবু যে স্বপ্ন দেখেছেন, আমরা চট্টগ্রামকে সেই অপরূপ সাজে সজ্জিত করবো।

তিনি বলেন, চট্টগ্রামে আমরা অনেক কাজ করেছি। গতকাল আমি কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মাণাধীন টানেলের দ্বিতীয় টিউবের নির্মাণ কাজের উদ্বোধন করেছি। আমি আশা করছি এক বছরের মধ্যে কর্ণফুলী টানেল নির্মিত হবে এবং দক্ষিণ চট্টগ্রামের উন্নয়নের-অর্জনের বিশাল দরজা খুলে যাবে। কক্সবাজারের সঙ্গে চট্টগ্রামকে সংযুক্ত করবে। চট্টগ্রাম হবে সাংহাই নগরীর মতো ওয়ান সিটি টু টাউন। একদিকে ব্যবসা-বাণিজ্য, অন্যদিকে এগিয়ে যাবে কলকারখানা স্থাপনের কাজ। অপরূপ সাজে সজ্জিত হবে এ চট্টগ্রাম।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন- প্রয়াত বীর মুক্তিযোদ্ধা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সন্তান ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ ও মহানগর আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী।

Facebook Comments
১ view

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি