1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

খুলনা ৬নং যোগীপোল ইউনিয়নবাসীর পক্ষে সংবাদ সম্মেলনে

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

শেখ তোফাজ্জেল হোসেন, খুলনা সিটি প্রতিনিধিঃ খুলনার দিঘলিয়া উপজেলার ৬নং যোগীপোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়াকে কেন্দ্র করে তৃর্ণমুলের নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে। দূর্নীতি ও অনিয়মের দায়ে স্থাণীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক শুন্য ঘোষিত সাবেক চেয়ারম্যান শেখ আনিছুর রহমানকে আসন্ন ইউপি নির্বাচনে পুনরায় মনোনয়ন দেওয়ার ঘোষনার পর থেকে ইউনিয়ন আওয়ামী লীগের তৃর্ণমুলের নেতা-কর্মী এবং ইউনিয়বাসী আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। গত ১৩ মার্চ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড যোগীপোল ইউনিয়নে চেয়ারম্যান পদে শেখ আনিছুর রহমানকে চুড়ান্ত করার পর থেকে সড়ক অবরোধ, দফায় দফায় বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা সমাবেশ, আমরণ অনশনসহ বিভিন্ন কর্মসুচি অব্যাহত রয়েছে। ধারাবাহিক কর্মসুচির অংশ হিসাবে গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় খুলনা প্রেস ক্লাবে শেখ আনিছুর রহমানের দলীয় মনোনয়ন বাতিল এবং যোগীপোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিক উন্মুক্ত করার দাবীতে যোগীপোল ইউনিয়নবাসীর পক্ষে সংবাদ সম্মেলন করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোঃ ফয়সাল আহম্মেদ বলেন প্রধানমন্ত্রীর উন্নয়ন মূলক প্রকল্পের মধ্যে জমি আছে ঘর নাই প্রকল্পের ৬নং যোগীপোল ইউনিয়ন বাসীর কাছ থেকে প্রায় সাড়ে ৪শ/৫শ জনের কাছ থেকে ১০ থেকে ১৫ হাজার করে টাকা করে হাতিয়ে নিয়েছে। কিন্তু দূঃখের বিষয় যারা টাকা দিয়েছে তারা ঘর ও টাকা কোনটাই পায়নি। শুধু এই প্রকল্প নয় তিনি ভিজিডি ও ভিজিএফ কার্ড এর ক্ষেত্রে ব্যপক দূর্নীতি করেছেন। অনেকের নামে কার্ড করেছে কিন্তু তারা জানেনা তাদের নামে ঐ কার্ড দিয়ে প্রতিমাসে চাল উত্তোলন করে নেওয়া হচ্ছে এছাড়া ইউনিয়নের হোল্ডিং টেক্স ও জন্মনিবন্ধন এবং ট্রেড লাইসেন্স এর নামে অনেক টাকা ধার্য্য করে এ সকল অর্থের কোন হিসাব ইউনিয়নের জনপ্রতিনিধিদের দেয় নাই। সব থেকে অবাক করার কথা এ সকল টাকা সরকারের কোষাগারে তিনি জমা করেনি বলে সকল মেম্বারদের অভিযোগ। স্বৈরাচারী দূর্নীতিগ্রস্থ চেয়ারম্যানের কর্মকান্ডে ইউনিয়নের প্রায় সকল মেম্বারগন তার বিরুদ্ধে অনাস্থা প্রদান করেন । যার দীর্ঘ শুনানী শেষে স্থাণীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক তাকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারী করে। এছাড়া তিনি দলীয় নৌকা প্রতিক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে অত্র ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ সহ সকল সহযোগী সংগঠনের প্রতিনিধিদের সাথে খারাপ আচারণ, অত্যাচার ও অশ্লিল ভাষা ব্যবহার করাসহ তার অত্যাচারে দলের নেতা-কর্মীরা এবং দূর্নীতি ও অনিয়মের কারণে ইউনিয়নবাসী অতিষ্ঠ । সংবাদ সম্মেলনে দূর্নীতির দায়ে পদশুন্য ব্যাক্তিকে পুনরায় বাংলাদেশ আওয়ামীলীগ এর নৌকা প্রতীক দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডকে ভূল তথ্য দিয়ে তৃর্ণমুল আওয়ামী লীগ ও যোগীপোল ইউনিয়নবাসীর উপর জোরপূর্বক একজন দূর্নীতিবাজ ও অত্যাচারী ব্যক্তিকে জনপ্রতিনিধি হিসাবে এই ইউনিয়নবাসীর উপর চাপিয়ে দেওয়া হচ্ছে। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগ এর সভানেত্রী ও জননেত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন র্বোর্ডের নিকট দূর্নীতি গ্রস্থ পদশূন্য সাবেক চেয়ারম্যান শেখ আনিসুর রহমান এর মনোনয়ন বাতিল করে, ৬নং যোগীপোল ইউনিয়ন নির্বাচন প্রতিক উন্মুক্ত ঘোষনা করে দিয়ে একজন সৎ, যোগ্য ও পরোপকারী ব্যাক্তিকে জনপ্রতিনিধি হিসাবে বেছে নিতে সুযোগ দানের আহবান জানান।
সংবাদ সম্মেলনে যোগীপোল ইউনিয়নের সাবেক মেম্বর হোসেন আলী হাওলাদার, হায়দার আলী, গোলাম রসুল, মনিরুল ইসলাম, বিল্লাল হোসেন, কামাল হোসেন, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, হোসনে আরা বেগম, নাজমা আক্তার রতনা, ফজিলা বেগমসহ যোগীপোল ইউনিয়নের প্রায় শতাধিক বাসিন্দা উপস্থিত ছিলেন।

Facebook Comments
৫৯ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি