1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

ইপিএল মাতাতে নেপালে গেলেন তামিম

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১

চোট থেকে পুরোপুরি সুস্থ হতে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ৮ সপ্তাহ পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়েছে তামিম ইকবালকে। যে কারণে এ তারকা মিস করেছেন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজ। শুধু তাই নয় একই কারণে শেষ পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি।

তবে এখন সুস্থ হয়ে উঠেছেন এ ড্যাসিং এ ওপেনার। গত কয়েক দিন ধরে মিরপুর স্টেডিয়ামে টানা অনুশীলনও করেছেন। ঠিক কতটা সুস্থ হয়েছেন, ম্যাচ খেলার জন্য ফিট হয়েছেন, তা জানতেই নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলতে গেলেন তিনি। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর মতে, পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবেই ইপিএলে খেলবেন তামিম।

শুক্রবার ভোরে (বৃহস্পতিবার দিবাগত রাত) নেপালের উদ্দেশ্যে দেশ ছাড়েন তামিম। ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলবেন তামিম। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে হিমালয়কন্যা নেপালে।

নেপালে খেলতে তামিমের কোন সমস্যা হবে না বলে মনে করেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী, ‘দুই-তিন ধরে ও (তামিম) স্কিল ট্রেনিং শুরু করেছে। ব্যাটিং ও ফিল্ডিং করেছে। আরও কয়েক দিন সময় আছে, আমরা আশাবাদী এভাবে স্কিল ট্রেনিং চালিয়ে যেতে পারে। আসন্ন এভারেস্ট প্রিমিয়ার লিগে ও খেলার জন্য ইচ্ছা প্রকাশ করেছে। আশা করছি, এতে খেলতে কোনো সমস্যা হবে না।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে তামিম আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন কিনা প্রশ্নে বিসিবির প্রধান চিকিৎসক বলেছেন, ‘আমাদের সঙ্গে তামিমের যে পরিকল্পনা করা হয়েছে এই এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলাটা পুনর্বাসন প্রক্রিয়ার অংশ। ম্যাচগুলোর মধ্যে বোঝা যাবে স্কিল ও অন্য বিষয়গুলোতে ও কতটা ফিট হয়ে উঠেছে। এগুলো পর্যবেক্ষণের পর আমরা ওর খেলার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করব।’

অনুশীলনে, নেটে ব্যাটিংয়ে কোনো জড়তা অনুভব করছেন না তামিম। তারপরও ম্যাচের পরিস্থিতি ভিন্ন হতে পারে। তাই ইপিএলে খেলার ছাড়পত্র পেয়েছেন তিনি। এমনটাই জানিয়েছেন দেবাশীষ।

Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি