1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে ৫ দলীয় বামজোটের সমাবেশ

শিরোমণি ডেস্ক রিপোর্ট
  • আপডেট : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩

শিরোমণি ডেস্ক রিপোর্ট : ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবসে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে- ৫ দলীয় বাম জোট। আজ ১০ ডিসেম্বর ২০২৩ রবিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে, আন্তর্জাতিক মানবাধিকার দিবসে- পাতানো নির্বাচনের তফসিল বাতিল, ফ্যাসিবাদ আওয়ামী সরকার ও তার অনুগত নির্বাচন কমিশনের পদত্যাগ গুম খুন নির্যাতন বন্ধ, ও গুম হওয়া ব্যাক্তিদের ফেরত দেওয়ার দাবিতে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ৫ দলীয় বাম জোট।
উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র সভাপতি ও ৫ দলীয় বাম জোটের সমন্বয়ক কমরেড ডাঃ এম এ সামাদ সভাটি পরিচালনা করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় প্রচার সম্পাদক কমরেড তারেক ইসলাম বিডি বক্তব্য রাখেন জোটের শরীক দল, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট কেন্দ্রের সাধারণ সম্পাদক কমরেড বিধান দাস, বাংলাদেশের সোশ্যালিস্ট পার্টির সভাপতি কমরেড শাহীন আহমেদ, বাংলাদেশের ওয়ার্কাস পার্টি(মার্কসবাদী)র সভাপতি কমরেড আলমগীর হোসেন, বাংলাদেশের সাম্যবাদী দল (মাওবাদী) র সভাপতি কমরেড গিয়াসউদ্দিন ভূঁইয়া, কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারায়নগঞ্জ জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড সামছুল হক সরকার এছাড়াও ৫ দলীয় বাম জোটের সাথে যুগপৎ আন্দোলনের শরীক দল বাংলাদেশ সচেতন নাগরিক পার্টির সভাপতি কমরেড হেলাল উদ্দিন সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

বক্তব্য নেতৃবৃন্দ বলেন, সরকার দেশের ১৬ কোটি জনগন ও আন্তর্জাতিক বিশ্বের মতামত উপেক্ষা করে আগামী ৭ জানুয়ারী একটি একতরফা পাতানো নির্বাচন করতে যাচ্ছে সরকার তার আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে, বর্তমান শেখ হাসিনার সরকার ২০১৪ ও ২০১৮ সালে দুটি ভোট ডাকাতির নির্বাচন করে অবৈধভাবে রাষ্ট্র ক্ষমতা দখল করে রেখেছে। দেশে অসংখ্য মানুষকে গুম খুন করেছে গায়েবি মামলা দিয়ে বিরোধী দলের অসংখ্য নেতাকর্মীদের গ্রেফতার করে নির্যাতন করে জেলে পুরেছে মানুষের বাক স্বাধীনতা হরন করেছে, বিরোধী দলের সভা সমাবেশে পুলিশ ও দলীয় গুন্ডা বাহিনী দিয়ে হামলা গ্রেফতার দমন-পীড়ন নির্যাতন চালাচ্ছে ।
শেখ হাসিনার বর্তমান ফ্যাসিবাদ সরকার দেশে ভয়ের রাজত্ব কায়েম করেছে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে ও এক দলীয় স্বৈরাচারী শাসন চালুন করেছে। বিগত ১৫ বছর ধরে দেশে লুটপাট ঘুষ দুর্ণীতি সিন্ডিকেট কালোবাজারি অর্থ পাচার করে দেশকে ধংশ করে দিয়েছে সকল ধরনের দ্রব্যমূল্য আজ আকাশ ছোয়া দেশের সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। মানুষ হাহাকার করছে।

দল নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে দেশের প্রধান বিরোধী দল বিএনপি সহ প্রায় সব কটি দল রাজপথে আন্দোলন করছে কিন্তু সকলের দাবি উপেক্ষা করে এই ফ্যাসিবাদ সরকার তার অনুগত কেনা গোলাম সাথে নিয়ে একটা একতরফা হাস্যকর কেনাবেচার পাতানো নির্বাচন করতে চায়।
সভাপতির বক্তব্য কমরেড সামাদ বলেন আমরা অবিলম্বে এই ফ্যাসিস্ট হাসিনা সরকারের পদত্যাগ ও দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। আর এই দাবি মানতে সরকারকে বাধ্য করতে চলমান বিরোধী দলের আন্দোলনকে আরও জোরদার করতে হবে। আগামী ৭ জানুয়ারির একতরফা নির্বাচন বয়কট ও প্রতিরোধ করার জন্য দেশবাসীকে আহবান জানান। তিনি আরও বলেন সরকার দাবি না মানলে, গন আন্দোলনকে গন অভ্যুথানে রুপ দিয়ে এই সরকারের পতন করতে হবে। ৭ তারিখের এক তরফা পাতানো নির্বাচন করতে দেয়া হবে না।তিনি অবিলম্বে গনদাবি মেনে নিয়ে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবি মেনে নিয়ে সরকারকে পদত্যাগ করতে বলেন নইলে পরিনতি ভয়াবহ হবে বলে হুসিয়ারি দেন।সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

Facebook Comments
২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি