ভেজাল খাদ্য বিক্রির অভিযোগে জরিমানা

আব্দুল করিম চট্রগ্রাম জেলা প্রতিনিধি :

হাটহাজারী পৌরসভার পূর্ব দেওয়াননগর এলাকার শা‌য়েস্তা খা পাড়া ও কবুতর হাটে দুটি দোকানে পৃথক অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। এ সময় ভেজাল ও বাসি খাদ্য বিক্রির অভিযোগে তাদেরকে জরিমানা করা হয়।
বুধবার (১২ ফেব্রুয়ারি) পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো:রুহুল আমিন।
ইউএনও রুহুল আমিন জানান, দুই সপ্তাহ ধরে ক্রমাগত ব্যবহারের ফলে পামওয়েলের রং পরিবর্তন হয়ে মিষ্টির সিরার (রস) আকার ধারন করেছে। ব্যবহৃত পামওয়েল দেখে বুঝার উপায় নাই যে এটা পুরনো তেল নাকি মিষ্টির সিরা। কর্মচারীরা জানানোর পর জানা গেল এটা পোড়া পামওয়েল। এসব তেল দিয়ে জিলাপি এবং বিভিন্ন ধরনের পিঠা ভাজা হত। এছাড়াও ময়লা ফেলার পাত্রে রাখা হত ছানা তৈরির পানি। দোকানের মালিকের দাবী এটা পচা ময়লা পানি। অন্যদিকে কর্মচারীদের দাবী এটা ছানা/দই তৈরির পানি। এসব অনিয়মের কারণে ভাই ভাই বেকারীর মালিক মোঃ শ‌ফিকুল আলমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও খাদ্যে ক্ষতিকর উপাদান তৈরির দায়ে হাসেম হোটেলের মালিক মোঃ ইব্রা‌হিমকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। তারা ভবিষ্যতে আর করবেন না মর্মে অঙিকার গ্রহণ করেন।

Photo Gallery

সম্পাদক ও প্রকাশক : সাহিদুর রহমান, অফিস : ৪৫, তোপখানা রোড (নীচতলা)পল্টন মোড়, ট্রপিকানা টাওয়ার, ঢাকা-১০০০।
অফিস সেল ফোন : ০১৯১১-৭৩৫৫৩৩। ই-মেইল : shiromonimedia@gmail.com,ওয়েব : www.shiromoni.com

Social Widgets powered by AB-WebLog.com.