1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

স্বামীর বিরুদ্ধে মামলা করেও প্রতিকার পাননি “মরিয়ম “

অলি আহমেদ
  • আপডেট : শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

অলি আহমেদঃ
বরগুনার বেতাগীতে নির্যাতিতা অসহায় মরিয়ম আক্তার পাসন্ড স্বামী ইসমাইল হোসেনের বিরুদ্ধে মামলা করেও আজও প্রতিকার পাননি। আদালত থেকে ডিগ্রী ও সমন জারি হলেও বিচার প্রার্থী হতদরিদ্র পরিবারের হওয়ায় নির্যাতনকারী এখনো ধরা-ছোয়ার বাইরে।

জানা গেছে, তালতলী উপজেলার কড়াইয়া বাড়িয়া গ্রামের মো: রুহুল আমিনের ছেলে ইসমাইল হোসেনের সাথে বেতাগী পৌরসভার ৮ নং ওয়ার্ডের বাসিন্দা মো: ছোহরাব গোমস্তার মেয়ে মরিয়ম আক্তার (২২)‘র সাথে ২০১৫ সালে দুই লক্ষ টাকা দেন মোহরে ইসলামী শরিয়ত মোতাবেক বিয়ে হয়। বাবা হতদরিদ্র হয়েও এ সময় ধার দেনা করে উপহার হিসেবে প্রায় লক্ষাধিক টাকার মালামালসহ মেয়েকে শ^শুর বাড়িতে তুলে দেয়।

এর কিছু দিন যেতে না যেতেই তার স্বামী ইসমাইল হোসেন যৌতুক হিসেবে আরো টাকা পয়সা দাবি করায় মেয়ের ভবিষৎ সুখের কথা চিন্তা করে বাবা এনজিও ব্য্রাক থেকে লোন তুলে ৩৫ হাজার টাকা প্রদান করে। এর পরেও মাড়াই মেশিন ক্রয়ের নামে আরো ১ লক্ষ টাকা দাবি করে। বাবা ছোহরাব গোমস্তা বেতাগী পৌরসভা কার্যালয় ৩ হাজার টাকা বেতনে ঝাড়ুদার পদে চাকুরে এবং মা রাশেদা বেগম মানুষের বাসায় পানি টানার কাজ করে। তারা পুনরায় টাকা দিতে অস্বীকৃতি জানালে মরিয়ম আক্তারকে মানুষিক ও শারিরীক নির্যাতন করতে থাকে।

অসহায় মরিয়ম আক্তার অভিযোগ করেন, ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর সা¦ামী রুহুল আমিন হঠাৎ উত্তেজিত হয়ে মারধর শুরু করে তার ব্যবহৃত স্বর্ণের জিনিস খুলে নেয়। এ সময় সে ৩ মাসের অন্ত:সত্তা থাকায় এলোপাথারী চড়-থাপ্পর, কিল-ঘুষি ও লাথি তল পেটে লাগায় পেটে প্রচন্ড বেদনা ও যৌনাঙ্গে প্রচুর রক্তক্ষরণে গর্ভের সন্তান নষ্ট হয়। ভরণ পোষন তো দুরের কথা মরিয়ম আক্তারের কোন ধরনের খোঁজ না রেখে এরই ফাঁকে স্বামী ইসমাইল হোসেন তার অসম্মতিতে মরিয়ম কে তালাক দিয়ে আরেকটি বিয়ে করে সেই স্ত্রীকে নিয়ে নির্বিঘেœ সংসার করে।

এর একাধিকবার আপোষ মাীমাংসার চেষ্টা করেও ব্যর্থ হওয়ায় স্বামী ইসমাইল হোসেনসহ ৫ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল বরগুনার বেতাগী পারিবারিক আদালতে একটি মামলা করে (যার নং-৩৭, তারিখ: ২০১৭ ইংরেজি)। ২০১৮ সালের ২৬ নভেম্বর আদালত তার ভরন পোষন ও মোহরাণাসহ ২ লাখ ১০ হাজার ১ টাকা এ আদেশের ৬০ দিনের মধ্যে প্রদানের নিদের্শনা পূর্বক তাদের বিরুদ্ধে সমন জারি করলেও কোন সুফল না পাওয়ায় পুনরায় খোরপোষ দাবি করে মামলা করে।

বাবা ছোহরাব গোমস্তা অভিযোগ করেন, এ মামলায় তারা জামিনে বেরিয়ে ধরা-ছোয়ার বাইরে থাকায় বিচার প্রার্থী তার মেয়ে মরিয়ম প্রতিকারের আশায় বছরের পর বছর ঘুরছে। যা দেখার কেউ নেই ?

Facebook Comments
১২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি