Home বিনোদন বলিউড জুড়ে করোনা আতঙ্ক

বলিউড জুড়ে করোনা আতঙ্ক

26
0
SHARE

শিরোমনি ডেস্ক: প্রথম ২০১৯ সালের শেষের দিকে চিনের উহানে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। এরপর বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে যায়। সারা বিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এরই মধ্যে মারা গেছেন ৩ হাজার ১১৯ জন। ভারতেও ২৮জন মানুষ আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। করোনা আতঙ্ক এখন ভারতেও।

দিল্লি, কেরালা, তেলেঙ্গানা ও রাজস্থানে করোনা ভাইরাসে আক্রান্তের খোঁজ মিলেছে। এই কারণে বলিউডের তারকাদের নানা অনুষ্ঠানও বাতিল হয়ে যাচ্ছে।

করোনা আতঙ্কে বলিউডের জনপ্রিয় নায়িকা দীপিকা পাডুকোন তার প্যারিস সফর বাতিল করেছেন। ফ্রান্সের লুই ভুটোর প্যারিস ফ্যাশন শোয়ে অংশ নেওয়ার কথা ছিল দীপিকার। কিন্তু ফ্রান্সে করোনা ভাইরাস ছড়াচ্ছে এই খবর শুনেই দীপিকা প্যারিস সফর বাতিল করেছেন।

এদিকে বরুণ ধাওয়ান ও নাতাশা দালালের বিয়ের ডেস্টিনেশন ওয়েডিং হওয়ার কথা চলছিলো থাইল্যান্ডে। করোনা ভাইরাসের জন্য সেই আয়োজনও বাতিল করা হয়েছে। শোনা যাচ্ছে তাদের বিয়ের তারিখও পেছানো হয়েছে।

অন্যদিকে করোনা ভাইরাস থেকে মানুষে সচেতন করছেন বলিউডের আরেক অভিনেত্রী সানি লিওন। প্রায় মাস্ক পরে ছবি পোস্ট করছেন তিনি। এমন কী ভক্তদের সঙ্গে ছবি তোলাও বন্ধ করেছেন এই তারকা।

সানি লিওন বলেন, ‘আমার তিন সন্তান, স্বামী, আমার বাড়ির লোকজন, আর রোজ যাদের সঙ্গে দেখা হয় তাদের নিরাপত্তার জন্যই বাইরে সাবধানে চলা ফেরা করতে হচ্ছে। কেউ আমার উপরে রেগে যায়, তা হলে তারও নিজেকে নিরাপদে রাখা উচিত। মাস্ক পরার জন্য কেউ রেগে গেলে আমার কিছু করার নেই।’

বলিউডের জনপ্রিয় অভিনেতা টুইটারে লিখেছেন, ‘আমাকে অনেকেই বলছেন ইনফেকশন এড়াতে ভালো করে সবসময়ে হাত ধুতে। আমি সেটা এমনিতেই করি। কিন্তু এই মুহূর্তে আমি সেই পুরনো দিনের ভারতীয় সংস্কৃতি হাত জোড়ে নমস্তে বলতে পরামর্শ দেব। এটি পরিচ্ছন্নতা বজায় রাখে, বন্ধুত্বপূর্ণ ও শক্তিকে কেন্দ্রীভূত করে।’

অনুপম খেরের দাবি, অন্যের সঙ্গে করমর্দন করার থেকে নিজে হাত জোড় করে বলা অনেকটাই নিরাপদ। করোনাভাইরাস এড়াতে পারে এই অভ্যেস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here