1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

শ্রীপুরে ৩ দিনব্যাপী লালন স্মরনোৎসব ও মেলা

রাকিব হাসান আকন্দ, গাজীপুর জেলা প্রতিনিধি
  • আপডেট : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
রাকিব হাসান আকন্দ, গাজীপুর জেলা প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে আগামীকাল মঙ্গলবার (১৪ মার্চ) থেকে তিন দিনব্যাপী দেশের দ্বিতীয় বৃহত্তম লালন স্মরনোৎসব ও মেলা অনুষ্ঠিত হবে। আগামী ১৪, ১৫ ও ১৬ মার্চ উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের লোহাগাছিয়া (সাধুর বাজার) এ মেলা অনুষ্ঠিত হবে। স্থানীয় লালন গবেষক ফকির খালেক সাঁইর ছেলে খালিদ জামান প্রত্যয় বিষয়টি নিশ্চিত করেছেন।
মঙ্গলবার (১৪ মার্চ) প্রথম দিনে গাজীপুর সদর উপজেলার বাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান খানের সভাপতিত্বে স্মরনোৎসব ও মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি’র) গোয়েন্দা (ডিবি) বিভাগের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন-অর রশীদ।
বাংলাদেশ বেতার ও টেলিভিশনের গীতিকার কবি মোশাররফ হোসেন কায়েসের সঞ্চালনায় মেলা উদ্ভোধন করবেন গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) আনিছুর রহমান, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন গাজীপুরের পুলিশ সুপার (এসপি) কাজী শফিকুল আলম এবং বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখবেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম।
সাধুর বাজার স্থায়ী কমিটির সভাপতি ফকির রুহুল কুদ্দুছ জানান, তিন দিনব্যাপী লালন স্মরণোৎসব ও মেলায় অনুষ্ঠিতব্য আলোচনা সভাগুলোতে গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভীন এবং শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি প্রবীণ সাংবাদিক আলমগীর হোসেনসহ আধ্মাতিক লালন সাধকেরা আলোচনায় অংশ নেবেন।
স্মরণোৎসব ও মেলায় সঙ্গীত পরিবশেন করবেন লালন শিল্পী শফি মন্ডল, রিংকু, ভারতের শংকর গোস্বামী, সাগর বাউল, নাজমুল হাসান প্রভাত, মাসুমা আক্তার সাথী, সোহেল ক্ষ্যাপা, ববিতা সা, শিমুল হাসান, শফিপুর লালন শিল্পীগোষ্ঠী, ঐক্যজিত সংগীত একাডেমির শিল্পীবৃন্দসহ দেশ বরেণ্য লালন শিল্পীবৃন্দ।
লালন স্মরণোৎসব ও মেলার আয়োজক কমিটির পক্ষে খালিদ জামান প্রত্যয় আরো জানান, এবারের স্মরণোৎসব ও মেলায় লক্ষাধিক লোকের সমাগম হবে বলে আশা করা হচ্ছে। আগামী ১৬ মার্চ স্মরণোৎসব ও মেলার সমাপ্তি হবে।
Facebook Comments
৫ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি