1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

সিএমপির ট্রাফিক সেবা সপ্তাহ শুরু

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৫ জানুয়ারি, ২০২২
চট্টগ্রাম থেকে এম এস মনির: ‘ট্রাফিক আইন মেনে চলুন, নিরাপদ সড়ক নিশ্চিত করুন’ এ প্রতিপাদ্যে মঙ্গলবার থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগের সেবা সপ্তাহ শুরু হয়েছে। এদিন নগরীর জিইসি কনভেনশন সেন্টারে সিএমপি কমিশনার সালেহ্‌ মোহাম্মদ তানভীর এ সেবা সপ্তাহের উদ্বোধন করেন। একই দিন উদ্বোধন করা হয় সিএমপির নতুন সেবা ‘আমার গাড়ি নিরাপদ’।
উদ্বোধন অনুষ্ঠানে সিএমপি কমিশনার বলেন, পুলিশের সেবামূলক কাজের মধ্যে ট্রাফিক ব্যবস্থাপনা গুরুত্বপূর্ণ একটি কাজ। সেবা সপ্তাহ উপলক্ষে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হবে। ট্রাফিক ব্যবস্থাপনাও দিনে দিনে আরও উন্নত করার চেষ্টা করা হচ্ছে। যদি করোনা পরিস্থিতি স্বাভাবিক হয় বা মোটামুটি সহনশীল হয়, স্কুল ও কলেজগুলোতে শিক্ষার্থীদের মাঝে ট্রাফিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রচারণা চালানো হবে। তিনি আরও বলেন, করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন মোকাবিলায় কিছুটা সময় পেয়েছি নিজেদের প্রস্তুতি নিতে। মাস্ক পরার বিষয়ে চালক ও পথচারীদের সচেতনতা বৃদ্ধিতে আমরা কাজ করবো, অতীতে যেমন করেছিলাম। ওমিক্রন মোকাবিলায় পরিবহন সেক্টরকে সচেতন করতে ইতোমধ্যে আমরা কাজ শুরু করেছি। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে এ কাজ আরও বেগবান করা হবে।
পরে ‘আমার গাড়ি নিরাপদ’ প্রকল্পের আওতায় রেজিস্ট্রেশনকৃত গাড়িসমূহে কিউআর কোড সম্বলিত স্টিকার লাগানোর কার্যক্রমের সূচনা করেন সিএমপি কমিশনার। সিএমপির ট্রাফিক বিভাগের তথ্য মতে, ‘আমার গাড়ি নিরাপদ’ উদ্যোগের আওতায় এখন পর্যন্ত নগরীর প্রায় সাড়ে ১২ হাজার গাড়ির রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। নিরাপদ সড়ক গড়ে তোলার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করা এই কার্যক্রমের আওতায় পর্যায়ক্রমে নগরীর সকল সিএনজি চালিত গাড়ির রেজিস্ট্রেশন সম্পন্ন করা হবে। ট্রাফিক সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলম, উপ কমিশনার ট্রাফিক (উত্তর) জয়নাল আবেদীন, উপ কমিশনার ট্রাফিক (বন্দর) শাকিলা সুলতানাসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, পরিবহন মালিক শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।
Facebook Comments
৩ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি