1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

সংস্কার নয়, ডিজিটাল আইন বাতিলের দাবি:সিপিবি(এম)

শিরোমণি ডেস্ক রিপোর্ট
  • আপডেট : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩

দৈনিক শিরোমণি ডেস্ক রিপোর্ট : সংস্কার নয়, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী)

আজ ৯ আগষ্ট বৃহস্পতিবার দুপুরে সংস্কার নয় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল,সংসদ ভেংগে দিয়ে পদত্যাগ করে দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, ডেংগু আক্রান্তদের বিনামূল্য চিকিৎসা,দ্রব্যমূল্যর দাম কমানো লুটপাট দুর্ণীতি অর্থ পাচার বন্ধ ও দায়ীদের বিচারের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ, সভাপতির বক্তব্য তিনি বলেন ডিজিটাল নিরাপত্তা আইনের নাম পরিবর্তন করে সাইবার সিকিউরিটি এক্ট ২০২৩ প্রনয়ণকে জনগণের সাথে চরম প্রতারণা করেছেন –
, ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তনের নামে সরকার জনগনের সাথে তামাশা করছেন ডিজিটাল নিরাপত্তা আইনের কোন ধারাই বাতিল করা হয়নি। ডিজিটাল নিরাপত্তা আইনের সকল ধারাই সাইবার সিকিউরিটি এক্টে তো থাকছেই উপরন্তু প্রস্তাবিত নতুন আইনে জরিমানার পরিমাণ বাড়ানো হয়েছে। যা বিভিন্ন শ্রেণিপেশার মানুষদের হয়রানী এবং বিরোধী মত দমনে, মুক্ত চিন্তা ও মত প্রকাশকে বাধাগ্রস্ত করবে। সরকার কৌশলে এই আইনকে আরও ভয়ংকর করে তুলেছেন।
কমরেড সামাদ আরও বলেন ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ বাতিল না করে নাম বদল করে সাইবার সিকিউরিটি অ্যাক্ট-২০২৩ করার সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এটা আওয়ামী লীগ সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনকে দীর্ঘায়িত করার নীল নকশা এবং এটা নতুন বোতলে পুরোনো মদ চালানোর হীন প্রচেষ্ট।জনগনের সাথে প্রতারনার শামিল।দেশবাসী নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইন পুরো বাতিল চায়। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল কালাকানুন বাতিলের জন্য সরকারের প্রতি দাবি জানান। অবৈধ ফ্যাসিবাদ গণবিরোধী সরকারের ষড়যন্ত্র মোকাবিলা করে ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল নিবর্তনমূলক কালাকানুন বাতিলের দাবিতে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার জন্য সকলকে রাজপথের আন্দোলনে শরীক হওয়ার জন্য আহবান জানান। তিনি বলেন ডেংগুতে প্রতিদিন মানুষ মারা যাচ্ছে হাসপাতালে ডেংগু আক্রান্তরা চিকিৎসা পাচ্ছে না ডেংগু আক্রান্তদের ফ্রি চিকিৎসা দিতে হবে এবং ডেংগু নিয়ন্ত্রণে ব্যর্থ ও লুটপাট কারিদের অবিলম্বে আইনের আওতায় আনুন। অর্থ পাচারকারীদের গ্রেফতার ও পাচারকৃত অর্থ ফেরত আনতে হবে। তিনি আর ও বলেন নিত্যপণ্য প্রতিটি জিনিসের দাম আজ জনগনের ক্রয় ক্ষমতার বাহিরে সিন্ডিকেট করে কালোবাজারি করে সরকারের ছএছায়ায় লুটপাট চলছে। অবিলম্বে এদের বিরুদ্ধে ব্যবস্হা নিন।
পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান সরকারকে উদ্দেশ্য করে বলেন সংসদ ভেংগে দিয়ে পদত্যাদ করুন দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। ভোট ডাকাতি করে আবারও রাষ্ট্র ক্ষমতা দখলের চিন্তা বাদ দিন।দেশের জনগন এমনকি বিশ্ববাসীও আপনাদের আর চায় না।
সমাবেশে আরও বক্তব্য রাখেন পার্টির সহঃ সাধারন সম্পাদক কমরেড তালিবুল ইসলাম নারায়নগঞ্জ জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড সামসুল হক সরকার কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মোস্তফা বিন খালিদ প্রচার সম্পাদক কমরেড তারেক ইসলাম বিডি ঢাকা দক্ষিনের সভাপতি কমরেড আলাউদ্দীন ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল এলাকা প্রদক্ষিন করে। পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে কর্মসুচী শেষ হয়।

Facebook Comments
১ view

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি