1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৭ অপরাহ্ন

শ্রীপুরে মেয়র পদে আওয়ামীলীগ প্রার্থীর বার্ষিক আয় সর্বোচ্চ

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

গাজীপুর প্রতিনিধি:রাকিব হাসান আকন্দ

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে চার মেয়র প্রার্থীর মধ্যে একজনের পেশা কৃষি, একজন আইনজীবি ও অপর দু’জন ব্যবসায়ী। হলফনামায় উল্লেখিত বিবরণের ভিত্তিতে এ তথ্য জানা গেছে।

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গাজীপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান আনিছের পেশা কৃষি। তাঁর বাৎসরিক আয় কৃষিখাত, বাড়ি ভাড়া ও অন্যান্য থেকে ৭ লাখ টাকা। নগদ টাকা রয়েছে ৪ লাখ। এসএসসি উত্তীর্ণ ওই প্রার্থীর স্বর্ণের পরিমাণ দেখানো হয়েছে ১০ ভরি। এছাড়াও ৫তলা বাড়ি, ৫’শ ৪০ শতক কৃষি জমি ও ১০টি টিনশেড দোকান রয়েছে তাঁর। এর আগে তিনি ওই পৌরসভার তিনবার মেয়র নির্বাচিত হয়েছিলেন।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শ্রীপুর পৌর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট কাজী খান পেশায় আইনজীবি। পেশা থেকে তাঁর বাৎসরিক আয় ৩ লাখ ৭০ হাজার ও নগদ টাকা রয়েছে ২ লাখ। বিএ, এলএলবি যোগ্যতাধারী ওই প্রার্থীর স্ত্রীর নামে ১ লাখ ও নিজ নামে ২০ ভরি স্বর্ণালংকার রয়েছে। ২’শ ১০ শতক অকৃষি জমি ও দোতলা বাসা রয়েছে তাঁর।

ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী রফিক মোমতাজী পেশায় ব্যবসায়ী। ব্যবসা থেকে তাঁর বাৎসরিক আয় ৩ লাখ ৭০ হাজার টাকা। এইচএসসি উত্তীর্ণ ওই প্রার্থীর নগদ ৫০ হাজার, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা রয়েছে ২ লাখ টাকা। স্বর্ণ ও মুল্যবান ধাতু রয়েছে ২০ ভরি।

স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম পেশায় ব্যবসায়ী। ব্যবসা, বাড়িভাড়া ও কৃষি থেকে তাঁর বাৎসরিক আয় ১ লাখ ৩০ হাজার টাকা। তাঁর নগদ রয়েছে ১ লাখ টাকা। স্ব শিক্ষিত ওই প্রার্থীর স্বর্ণ ও মুল্যবান ধাতব রয়েছে ১৫ ভরি। দুটি পাকা ভবনের মালিকানা আর্থিক হিসেবে রয়েছে প্রায় সাড়ে ২৬ লাখ টাকা ও কৃষি জমি রয়েছে ১৭ শতক।

চলছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতির প্রচারণা:
নির্বাচনে রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, মেয়র পদে প্রার্থীদের বাছাইয়ের শেষদিন ছিল বৃহষ্পতিবার। তারা প্রত্যেকেই বৈধ প্রার্থী।

রিটার্নিং কর্মকর্তা আরও জানান, ইভিএম (ইলেক্টনিক ভোটিং মেশিন) ’র মাধ্যমে অনুষ্ঠিতব্য নির্বাচনের ব্যাপারে ভোটারদের সচেতন করার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে ইভিএম ভোটিংয়ের নিয়ম কানুন সম্বলিত পোস্টার, লিফলেট ভোটারদের জানিয়ে দেয়ার জন্য সংশ্লিষ্ট সকল প্রার্থীদের মধ্যে বিতরণ করা হয়েছে। আগামী দু’একদিনের মধ্যে পৌরসভার গুরুত্বপূর্ণ স্থানসমূহে ইভিএম নিয়ম সংক্রান্ত ব্যানার সাঁটিয়ে দেয়া হবে। তাছাড়া ভোটারদের অধিকতর সচেতনতার জন্য সকল ভোটকেন্দ্রে ১৪ জানুয়ারী নমুনা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, এ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি বছরের ২৮ ডিসেম্বর। কিন্তু বিএনপির মনোনীত দলীয় মেয়র প্রার্থী শ্রীপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শহিদ ৯ ডিসেম্বর মারা যান। ওই পদে নির্বাচন স্থগিত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ।

পরে ১৪ ডিসেম্বর সোমবার সন্ধ্যায় নির্বাচনের নতুন তারিখ ঘোষনা করা হয়। স্থগিত হওয়া পদে (মেয়র) মনোনয়ন বাছাইয়ের তারিখ ছিল ২৪ ডিসেম্বর বৃহষ্পতিবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩১ ডিসেম্বর এবং ২০২১ সালের ১৬ জানুয়ারি ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। সকাল ৮ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। সাধারণ আসনের কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়ার কোনো সুযোগ নেই।

 

Facebook Comments
৪১ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি