1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন

শিক্ষাকে আধুনিক ও যুগোপযোগী করার লক্ষ্যে কাজ করছে সরকার

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২০ মার্চ, ২০২৩

প্রিন্স আরিফ খান,বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রকে আধুনিক ও যুগোপযোগি করার লক্ষ্যে কাজ করে চলেছে। স্কুল, কলেজ ও মাদরাসায় অত্যাধুনিক ভবন নির্মাণ করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলেতে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবসহ প্রয়োজনীয় শিক্ষা উপকরণ নিশ্চিত করেছে বর্তমান সরকার। রবিবার (১৯ মার্চ) দুপুর ১২ টার দিকে কবি নজরুল শিক্ষা মঞ্জিলের নবনির্মিত চার তলা বিশিষ্ট ফজিলাতুন নেছা একাডেমিক ভবন উদ্বোধন শেষে এসব কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

তিনি আরও বলেন, বছরের ১ম দিনে বিনামূল্যে শিক্ষার্থীরা বই পাচ্ছে। সুন্দর পরিবেশে শিক্ষা নিতে পারছে কোমলমতি বাচ্চারা। যেখান থেকে আগামীর ভবিষ্যৎ তৈরি হবে। শেখ হাসিনার সরকার শিক্ষা খাতে ব্যাপক বরাদ্দ রেখেছে। যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছেন বর্তমান সরকার।
এর আগে বেলা ১১ টার দিকে প্রতিমন্ত্রী বিদ্যালয় প্রাঙ্গণে পৌছালে প্রধান শিক্ষক সানজিদা ইসলাম তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় গার্লস গাইডের একটি দল প্রতিমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন। পরে ফিতা ও কেক কেটে নতুন ভবনের নাম ফলক উদ্বোধন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি নজরুল শিক্ষা মঞ্জিলের প্রধান শিক্ষক সানজিদা ইসলাম। অন্যদের মধ্যে ভবন উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, খুলনা বিভাগের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সাবেক ডিডি আব্দুল খালেক, মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জামিরুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন, জেলা শিক্ষা প্রকৌশলী গোলাম মোত্তাকিন, উপজেলা শিক্ষা অফিসার মনিরুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে নির্বাচিত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ শীর্ষক প্রকল্পে’র আওতায় ৩ কোটি ৫৪ লক্ষ টাকা ব্যায়ে একাডেমিক ভবনটি নির্মাণ করা হয়েছে।

Facebook Comments
৬ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি