1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
সোমবার, ১৩ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

মুন্সীগঞ্জ সিরাজদিখানে ইছামতি নদীতে দখলের অভিযোগ

সুমন হোসেন, বিশেষ প্রতিনিধি মুন্সীগঞ্জ
  • আপডেট : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
সুমন হোসেন,বিশেষ প্রতিনিধি মুন্সীগঞ্জ :মুন্সীগঞ্জের সিরাজদিখান ইছামতি নদীর পাড়ের সরকারী সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে শিবলু সরদার নামে একজনের বিরুদ্ধে।গত ১৫ দিনের পূর্বে উপজেলার রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সৈয়দপুর বাজার সংলগ্ন ইছামতি নদীর পাড়ের সরকারী জমি দখল করে ঘর উত্তোলনের অভিযোগ উঠে রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের জাহাঙ্গীর নগর গ্রামের লতিফ সরদারের ছেলে শিবলু সরদারের বিরুদ্ধে।সরোজমিনে গিয়ে দেখা যায়,পুরাতন সৈয়দপুর বাজারের পাশে ইছামতি নদীর পাড়ে পাকা ঘাটলা সংলগ্ন নদীরপাড়সহ নদীর ভিতরে গিয়ে প্রায় ২শতাংশ সরকারী সম্পত্তি দখল করে নেয় যুবলীগ নেতা শিবলু সরদার।এরপর সেখানে সিমেন্টের পাকা খুঁটি ঘেরে ও ড্রামকাট দিয়ে বেড়া নির্মান করে মাটি ফেলে ভরাট করে একটি টিনের ছাপড়া ঘর নির্মান করেন তিনি।
স্থানীয়রা জানান,শিবলু সরদার দলীয় ব্যানার ব্যবহার করে নদীর পাড়ের সরকারী জায়গা দখল করে ঘর নির্মান করেন।তিনি স্থানীয় যুবলীগ নেতা হওয়ায় তার ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেন না।কেউ প্রতিবাদ করলে তাদের মামলা হামলার ভয় দেখান তিনি।
সরকারী জমি দখল করে ঘর নির্মাণের বিষয়ে শিবলু সরদার এর কাছে জানতে চাইলে তিনি বলেন,মুলত আমি এখানে ঘর উত্তোলন করি নাই।আমি সাবেক মেম্বার মান্নানের কাছ থেকে ঘরটি ভাড়া নিয়েছি।ঐ জায়গা মান্নান মেম্বারের লীজকৃত।এই জমি সরকারী লীকৃত কিনা এই বিষয়ে ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মান্নান এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার লব্ধের সরকারী জমি আমিই ভোগ করবো।সরকারের যখন প্রয়োজন সরকার নিয়ে যাবে।আপনার সমস্যা হলে সরকারের কাছে অভিযোগ করেন।রাজানগর ইউনিয়ন যুবলীগের সভাপতি হোসেন আলী খান বলেন, যুবলীগের ব্যানারে কিছু করার সুযোগ নাই। আমি শিবলু সরদারকে জিজ্ঞেস করেছিলাম। শিবলু আমাকে বলে সে নাকি পাশের জমির মালিক মান্নান মেম্বারের সাথে সম্বনয় করে ঘর তুলেছেন।রাজানগর ইউপি চেয়ারম্যান মজিবর রহমান বলেন,আমি শুনছি ঐ জায়গা মান্নানের। শিবলু ও মান্নান উভয়ে পরস্পর আত্মীয় স্বজন তারা সম্বনয় করে ঘর তুলেছে।এব্যাপারে রাজানগর ইউনিয়ন সহকারী তহসিলদার রফিকুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন,আমি আগামীকাল ঘটনাস্থলে গিয়ে দেখি।যদি সরকারী জমি হয় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি