1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

মার্কিন নিষেধাজ্ঞা, বাংলাদেশে হস্তক্ষেপের সামিল সিপিবি(এম)

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৭ মে, ২০২৩

দৈনিক শিরোমণি ডেস্ক: মার্কিন ভিসা নিষেধাজ্ঞা ও জাতীয় নির্বাচন নিয়ে সাম্রাজ্যবাদী তৎপরতা বাংলাদেশের অভ্যন্তরিন বিষয়ে হস্তক্ষেপ এর সামিল সিপিবি(এম)।আজ ২৭ শে মে ২০২৩ শনিবার দপুর ২ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী)- সিপিবি( এম) সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ এর সভাপতিত্বে মার্কিন ভিসা নিষেধাজ্ঞা ও বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অপতৎপরতার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় এতে সভাপতির বক্তব্য কমরেড ডাঃ এম এ সামাদ বলেন অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ভোটাধিকার আদায়ে গণআন্দোলন, গণসংগ্রাম গড়ে তোলার আন্দোলন জোরদার করতে দেশবাসীর প্রতি আহ্বান জানাই এবং দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন বাংলাদেশের জনগন আদায় করে নিবে কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্র সহ লুটেরা সাম্রাজ্যবাদ শক্তির অপতৎপরতা স্বাধীন স্বার্বভম রাষ্ট্রের অভ্যন্তরিন বিষয়ে হস্তক্ষেপ এর সামিল তাই দেশবাসীকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকারসহ বিগত দিনের সরকারগুলো দেশে চলতি নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। লুটেরা শাসকগোষ্ঠী, লুটপাত অব্যাহত রাখা ও দেশী-বিদেশী স্বার্থন্বেষীদের স্বার্থ রক্ষার স্বার্থে যেনতেন প্রকারে ক্ষমতায় থাকা ও ক্ষমতায় যাওয়ার জন্য নানা সময় নির্বাচনকে প্রহসনে পরিনত করেছে। শাসকগোষ্ঠী প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত করতে চায়। এদের কাছে অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য নির্বাচনের অন্যতম শর্ত হচ্ছে, ‘নিজেদের ক্ষমতায় থাকা বা ক্ষমতায় যাওয়া। এর পরিণতিতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পৃথিবীর বিভিন্ন দেশের সরকার বাংলাদেশে নানা তৎপরতা চালাচ্ছে। এখন ও বিগত সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রসহ অনেক দেশের সরকারের আচরণে এটা আরো স্পষ্ট হয়ে উঠেছে। যা স্বাধীন সার্বভৌম দেশের উপর নগ্ন হস্তক্ষেপ, এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয় সরকার অতীতে প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত করায় এবং অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ভোটাধিকার অনুষ্ঠানে নির্বাচন ব্যবস্থার সংস্কারের দাবিকে উপেক্ষা করায় এরা এই সুযোগ পাচ্ছে।
কমরেড সামাদ আরও বলেন সাম্রাজ্যবাদী, আধিপত্যবাদী শক্তির এধরনের তৎপরতা সম্পর্কে সজাগ থাকতে হবে তিনি মার্কিন যুক্তরাষ্ট্র সহ বিদেশি রাষ্ট্রগুলিকে হুসিয়ার করে
দিয়ে বলেন বাংলাদেশের জাতীয় নির্বাচন বাংলাদেশের জনগন নির্ধারন করবে আপনারা কোন প্রকার অপতৎপরতা চালালে জনগন মেনে নিবে না পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান বলেন , মার্কিন যুক্তরাষ্ট্রসহ সাম্রাজ্যবাদী শক্তি সামরিক স্বৈরাচারী শক্তিকে পৃথিবীর বিভিন্ন দেশে মদদ দেয়। এসব সাম্রাজ্যবাদী, আধিপত্যবাদী দেশ নিজের স্বার্থ ছাড়া ‘এক পা’ও অগ্রসর হয় না। এদের নিজের দেশেই গণতন্ত্র, মানবাধিকার বিপর্যস্ত। কিন্তু তারা বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা নেওয়ার জন্য লুটপাট করার জন্য বিশ্বব্যাপি যুদ্ধ হত্যা ধংশযজ্ঞ চালাই।
তিনি বলেন গণতন্ত্রহীনতা, লুটপাটতন্ত্র, সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদ থেকে মানুষকে বাঁচাতে গণআন্দোলন গড়ে তুলুন সমাবেশে আর ও বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক কমরেড তালেবুল ইসলাম কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারায়নগঞ্জ জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড সামশুল হক সরকার কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক কমরেড তারেক ইসলাম বিডি কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড নূর আফসানা নীপা ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

Facebook Comments
১ view

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি