1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

বেক্সিমকোর ৪৬ কোটি টাকা আত্মসাৎ মামলার আসামি আটক

খাদেমুল ইসলাম, পঞ্চগড় জেলা প্রতিনিধি
  • আপডেট : রবিবার, ২৬ মার্চ, ২০২৩

খাদেমুল ইসলাম,পঞ্চগড় জেলা প্রতিনিধি;পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়ন থেকে বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেডের টাকা আত্মসাত মামলায় বৃস্পতিবার ২৩ মার্চ রাতে হারুন অর রশিদ (৫৫)নামে একজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ ডিবি।
বেক্সিমকো ফার্মাসিটিক্যালস কোম্পানি লিমিটেডের ৪৬ কোটি ৩৫ লাখ ৮৯ হাজার টাকা আত্মসাৎ মামলার দ্বিতীয় আসামি হারুন অর রশিদ প্রধানকে আটক করা হয়। এব্যাপারে শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যায় আটকের বিষয়টি নিশ্চিত করেছেন তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী।

এর আগে গত ২০২২ সালের ১৪ নভেম্বর ঢাকার ধানমন্ডি মডেল থানায় বাবর মিয়াকে (৬০) প্রধান ও হারুন অর রশিদ প্রধানকে দ্বিতীয় আসামি করে ১১ জনের নামে মামলা দায়ের করে বেক্সিমকো পাওয়ার কোম্পানী লিমিটেডের ডেপুটি ম্যানেজার আল মামুন।

এরপর মামলার দ্বিতীয় আসামিসহ সবাই আত্মগোপনে চলে যান। মামলার পর দীর্ঘদিন আত্মগোপনে থাকলে পুলিশ নিয়মিত অভিযান পরিচলানা করে। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার ডিবিপুলিশ পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে হারুনকে গ্রেফতার করে।

আসামি হারুন অর রশিদ প্রধান জেলার তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের সাতমেড়া বাসামোড় এলাকার মৃত গফুর উদ্দীন প্রধানের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, হারুন প্রধানসহ অপর অভিযুক্তরা ১১৫ একর ২৪ শতাংশ জমি বিভিন্ন ভুয়া ও জাল জালিয়াত দলিলের মাধ্যমে কোম্পানীর নামে ক্রয়ের কথা বলে ওসমান কায়সার চৌধুরী এবং বিভিন্ন মানুষের নামে ১১৪টি ভুয়া পাওয়ার অব অ্যাটর্নি এবং করতোয়া সোলার লিমিটেড এর নামে ৩১টি ভুয়া সাব-কবলা দলিলের রেজিস্ট্রি দেখিয়ে ১৬ একর জমি কোম্পানীকে বুঝিয়ে দেয়।
প্রতারণামূলকভাবে আসামিরা তাদের নামে বেনামে এবং তাদের বিভিন্ন কোম্পানি ও ফার্মের নামে বাদীর সংশ্লিষ্ট কোম্পানি থেকে ৪৬ কোটি ৩৫ লাখ ৮৯ হাজার টাকা প্রতারণামূলকভাবে আত্মসাৎ করে বলে জানা যায়। অপর আসামিদের আটকের অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Facebook Comments
৪ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি