1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

বাজার পরিস্কার ও যানজট নিরসনে মাঠে চেয়ারম্যান

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২
ইশরাত মুহাম্মদ শাহ জাহান- মহেশখালী, কক্সবাজার : দেশের প্রথম ও একমাত্র ডিজিটাল আইল্যান্ড মহেশখালীর ঐতিহ্যবাহী সর্ববৃহৎ বাজার বড় মহেশখালী নতুন বাজারের ময়লা আবর্জনা পরিস্কার ও যানজট নিরসনে মাঠে নামলেন বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শা আ ম এনায়েত উল্লাহ বাবুল।
দীর্ঘদিন উপজেলার এ-ই সর্ববৃহৎ বাজারটি চতুর্থ পাশে ময়লা আবর্জনার স্তূপ, প্রধান সড়ক ও অলিগলিতে যানজট সহ নানান সমস্যায় জর্জরিত ছিল। ফলে জনসাধারণ সহ ব্যবসায়ী, পথচারী সহ ক্রেতা বিক্রেতাদের ভোগান্তির শেষ ছিল না।
এ-ই সংকট উত্তরণ ও ব্যবসায়ী, জনসাধারণ ও ক্রেতা বিক্রতা সহ সকলের সুবিধার্থে বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শা আ ম এনায়েত উল্লাহ বাবুল নিজ উদ্যোগে বাজার পরিস্কারে জনবল নিয়োগ দিয়ে ইতিমধ্যে কাজ শুরু করে দিছেন। সেই সাথে বাজারের সার্বিক উন্নয়নে ইজারাদার ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় বিনিময় করেন।
নতুন বাজার প্রধান সড়ক সহ অলিগলির যানজট নিরসনে টমটট, মিশুক ও অটোরিকশা মালিক সমিতি সহ চালক সহ বড় মহেশখালী নতুন বাজার বণিক সমিতির সভাপতি আলহাজ্ব সিরাজ মিয়া বাঁশি কে সাথে নিয়ে দুই ধাপা বৈঠকও করেছেন বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শা আ ম এনায়েত উল্লাহ বাবুল।
বৈঠকে নতুন বাজারের প্রধান সড়ক যানজটমুক্ত রাখা সহ নির্দিষ্ট স্হানে গাড়ি পার্কিং, যাত্রী উঠানামা সহ সড়কের শৃঙ্খলা বজায় রাখতে জনবল নিয়োগস দেন। এর আগে নতুন বাজারের কসাইখানায় গরু জবাই করার পূর্বে ইউনিয়ন পরিষদের টোকেন সংগ্রহ, চৌকিদার রসিদ ও মালিকের বিক্রিয় রসিদ প্রদর্শন পূর্বক মাংস বিক্রির জন্য মাংস ব্যবসায়ী ও কসাইদের সাথে মতবিনিময় করেন।
বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শা আ ম এনায়েত উল্লাহ বাবুল বলেন, বড় মহেশখালী নতুন বাজার হচ্ছে উপজেলার ঐতিহ্যবাহি সর্ববৃহৎ বাজার। বাজারের অবকাঠামো উন্নয়ন সহ, পরিস্কার, যানজট নিরসনের জন্য আলাদা কোনো তহবিল নেই। ইউনিয়ন পরিষদ এবং আমার ব্যক্তিগত থেকে যতটুকু সম্ভব বাজারের সার্বিক উন্নয়ন সহ ময়লা আবর্জনা পরিস্কার এবং যানজট নিরসনে মাঠে নেমেছে।
ইতিপূর্বে, বাজারের অবকাঠামো উন্নয়ন, মাছ বাজারে টিনশেট নির্মাণ, বাজরের সকল অলি-গলি আরসিসি ঢালাই দ্বারা সংস্কার ও সম্প্রসারণ সহ আনুষাঙ্গিক কাজ শেষ হয়েছে।
ময়লা আবর্জনা পরিস্কার ও যানজট নিরসন করতে পারলেই বড় মহেশখালী নতুন বাজার ফিরে পাবে হারানো ঐতিহ্য।
Facebook Comments
১৭ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি