1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

নোয়াখালীতে সাংবাদিক নির্যাতনের ঘটনা জড়িতদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন সমাবেশ

মোঃ বেল্লাল হোসেন নাঈম, চাটখিল-সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধিঃ
  • আপডেট : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

নোয়াখালীর একলাশপুরে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এবং ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন-সমাবেশ হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে জেলায় কর্মরত সাংবাদিকরা এ কর্মসূচি পালন করেন। ঘটনার সাথে জড়িতদের কাউকে গ্রেপ্তার বা ছিনিয়ে নেওয়া সরঞ্জাম উদ্ধার করতে পারেনি পুলিশ।

এ সময় সাংবাদিকদের সাথে সংহতি প্রকাশ করে শিক্ষক, মানবাধিকার ও নারী অধিকার কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিগণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি আলমগীর ইউসুফ, সাংবাদিক সমিতির মহাসচিব মনিরুজ্জামান চৌধুরী, দৈনিক সচিত্র নোয়াখালী সম্পাদক আমিরুল ইসলাম হারুন, দৈনিক ভোরের আলো জেলা প্রতিনিধি ও বৃহত্তম সোনাইমুড়ী প্রেসক্লাবের সভাপতি ফারুক আল্ ফয়সাল,
দৈনিক যায়যায়দিনের স্টাফ রিপোর্টার ও বিডিনিউজের জেলা প্রতিনিধি আবু নাছের মঞ্জু, ডিবিসির জেলা প্রতিনিধি আসাদুজ্জামান চৌধুরী কাজল, চ্যানেল ২৪ প্রতিনিধি সুমন ভৌমিক, দৈনিক নোয়াখালী বার্তা সম্পাদক অহিদ উদ্দিন মুকুল, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মোহাম্মদ সোহেল, দৈনিক শিরোমনির উপজেলা প্রতিনিধি ও ডেইলি টাইমস বাংলাদেশ জেলা প্রতিনিধি মোঃ বেল্লাল হোসেন নাঈম, আজকের বসুনদ্ধারা সূর্বনচর উপজেলা ও শিরোমনির জেলা প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, একলাশপুরে নারীকে বিবস্ত্র করে নির্যাতন মামলায় গ্রেপ্তার স্থানীয় ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহাগের অনুসারীরা সোমবার ১২অক্টোবর দুপুরে পেশাগত দায়িত্ব পালনকালে জয়কৃষ্ণপুর গ্রামে নিউজ টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি আকবর হোসেন সোহাগ ও ক্যামেরাম্যান মেহেদি হাসান সহ আরো তিন সাংবাদিকের ওপর হামলা চালায়। তারা সাংবাদিকদের একটি ক্যামেরা ও অন্য একটি ক্যামেরার মেমোরি ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় সাংবাদিক সোহাগ বেগমগঞ্জ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও ঘটনার সাথে জড়িতদের কাউকে গ্রেপ্তার বা ছিনিয়ে নেওয়া সরমঞ্জান উদ্ধার করতে পারেনি পুলিশ।

বক্তারা পেশাপগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

Facebook Comments
১ view

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি