1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

নওগাঁয় পুলিশ মেমোয়িাল ডে, র‌্যালি ও আলোচনা সভা

রাশেদুজ্জামান, নওগাঁ জেলা প্রতিনিধি
  • আপডেট : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
রাশেদুজ্জামান,নওগাঁ প্রতিনিধি :কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে নওগাঁ জেলা পুলিশ ও নওগাঁ জেলায় অবস্থিত অন্যান্য পুলিশ সংস্থা কর্তৃক পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন।
 দেশ ও জনগণের সেবায় কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ সদস্যদেরকে বিনম্র শ্রদ্ধা ও তাদের আত্নার মাগফিরাত কামনার মাধ্যমে নওগাঁ জেলা পুলিশের আয়োজনে জেলা পুলিশসহ অন্যান্য বিশেষায়িত পুলিশ ইউনিটের অংশগ্রহণে অদ্য নওগাঁ পুলিশ লাইন এ পুলিশ মেমোয়িাল ডে ২০২৩ পালন করা হয়।
পুলিশ মেমোরিয়াল ডে’র কেন্দ্রীয় কর্মসূচির অংশহিসেবে গতকাল ০১ মার্চ ২০২৩ সকাল ১০.০০টায় মুহাম্মদ রাশিদুল হক, পুলিশ সুপার, নওগাঁর সভাপতিত্বে একটি রেলি অনুষ্ঠিত হয়। জীবন উৎসর্গকারী বীর পুলিশ সদস্যদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শনের লক্ষ্যে নওগাঁ জেলা পুলিশ, সিআইডি, পিবিআই ও অন্যান্য পুলিশ ইউনিটের সদস্য, কর্তব্যকর্মে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গসহ পুলিশ লাইনস্, নওগাঁয় নির্মিত পুলিশ মেমোরিয়াল বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় পুলিশের একটি সুসজ্জিত চৌকস পুলিশ দল তাঁদের প্রতি গার্ড অব অনার প্রদান করে। নিহত পুলিশ সদস্যদের প্রতি সম্মান জানিয়ে ০১ মিনিট নিরবতা পালন করা হয় এবং তাদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।
পরবর্তীতে নওগাঁ জেলা পুলিশ লাইন ড্রিল শেড এ এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মুহাম্মদ রাশিদুল হক, পুলিশ সুপার, নওগাঁ। পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন যে, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান, আইনশৃঙ্খলা ও জনগণের জানমাল রক্ষার মতো ঝুঁকিপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন পুলিশ সদস্যরা। দেশের যেকোনো প্রয়োজন ও সংকটে নিজের জীবন উৎসর্গ করতেও কুণ্ঠাবোধ করেন না তাঁরা। কর্তব্য পালনকালে প্রতিবছর অনেক পুলিশ সদস্য আহত ও নিহত হন। তাঁদের আত্মত্যাগের মহান দৃষ্টান্ত পুলিশ বাহিনীর জন্য গৌরব ও সম্মানের। তিনি নওগাঁ জেলা পুলিশের যে সকল পুলিশ সপদস্য দেশের জন্য আত্ন-উৎসর্গ করেছেন তাদের পরিবারের সদস্যগণ যেন সহজে সরকার প্রদত্ত সুযোগ সুবিধাগুলো পান সে বিষয়ে সব ধরণের সহযোগিতা প্রদান করা হবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, নয়মুল হাসান, পুলিশ সুপার, পিবিআই, নওগাঁ, আশফিকুজ্জামান আক্তার, অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার, সিআইডি, নওগাঁ, শরিফুল ইসলাম খাঁন, সাবেক অধ্যক্ষ, নওগাঁ সরকারি কলেজ, নওগাঁ, গাজিউর রহমান, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্ ), নওগাঁসহ পুলিশ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ। কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের অবদানের কথা স্মরণ করে বক্তারা বলেন, “তাঁদের আত্মার মাগফেরাত কামনা আর পরিবারের জন্য সববেদনা’ এ দুই লাইন পর্যাপ্ত নয়। কারণ অনেক ক্ষেত্রে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে পরিবারটি চরম অসহায়ত্বের মধ্যে পড়েছে। এসব পরিবারকে ঘুরে দাঁড়াতে অনেক বছর লেগে যাবে । আমরা তাদেরকে আমাদের সীমিত সামর্থ্য দিয়ে পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।
পরে লাইনস্, ২০২২ সালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী ০৪ জন পুলিশ সদস্যের পরিবারবর্গকে  ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ  কর্তৃক প্রদত্ত স্বীকৃতি স্মারক ও উপহার সামগ্রী প্রদান করা হয়। এছাড়াও ২০২২ সালের পূর্বে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী ২৯ জন পুলিশ সদস্যের পরিবারবর্গকে নওগাঁ জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার, নওগাঁ শুভেচ্ছা উপহার সামগ্রী প্রদান করেন। এ সময় নওগাঁ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, নওগাঁস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, পুলিশ কর্মকর্তা/কর্মসচারী  এবং জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।
Facebook Comments
১১ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি