1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩১ অপরাহ্ন

ধামইরহাটে অবৈধ ভাবে চলছে পুকুর খনন

রাশেদুজ্জামান,নওগাঁ জেলা প্রতিনিধি
  • আপডেট : সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩

রাশেদুজ্জামান,নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় পুরাতন পুকুর সংস্কারের নামে চলছে ইট ভাটায় মাটি বিক্রির ধুম। আর এই অবৈধ মাটি পরিবহনে চরম ক্ষতি হচ্ছে রাস্তার।এতে যান চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে অভিযোগ করেছেন পথচারী ও স্থানীয় এলাকাবাসীরা।

সরজমিনে দেখা যায়,জেলার ধামইরহাট উপজেলার চকবদন এলাকার চকবদন প্রাথমিক বিদ্যালয়ের পাশে চলছে এই অবৈধ মাটি কাটা ও বিক্রির কাজ। জানা যায় উপজেলা চেয়ারম্যানের গাড়ির ড্রাইভার খায়রুল ইসলাম নামের এক ব্যক্তি পুকুর সংস্কারের নামে অবৈধ ভাবে মাটি বিক্রি করছে ইট ভাটায়। আর পুকুর থেকে ভাটায় মাটি পরিবহন করতে রাস্তা ভেঙে যাওয়ার পাশাপাশি পরিবহন থেকে মাটি রাস্তায় পড়ছে যা অন্যান্য যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
ওই এলাকায় চলাচল করি আফরিন আক্তার নামের একজন গর্ভবতী মহিলা অভিযোগ করে বলেন,আমি একজন গর্ভবতী ।মাঝে মধ্যে আমি এই রাস্তা দিয়ে অটোবাইকে করে ধামইরহাটে যাই ডাক্তারের পরামর্শ নিতে।কিন্তু গাড়িতে করে মাটি নিয়ে যাওয়ার জন্য গাড়ি থেকে মাটি রাস্তায় পড়ে রাস্তা অনেক খারাপ হয়ে গেছে।গাড়িতে চড়ে যেতে লাগলে অনেক ঝাঁকি লাগে।আমার খুব ভয় হচ্ছে এভাবে জার্নি করা তো অনকে কষ্টের এবং আমার জন্য অনেক ক্ষতিকরও।
চকবদন এলাকার অটো চালক স্বপন বলেন,রাস্তা দিয়ে মাটি নিয়ে যাওয়ার জন্য রাস্তার যে ক্ষতি হয়েছে তাতে আমাদের চলাচলে অনেক সমস্যা হচ্ছে।আমার গাড়িরও অনেক ক্ষতি হচ্ছে।আর রাস্তায় যে পরিমাণ মাটি পড়ে আছে এর উপর যদি বৃষ্টির পানি পড়ে তাহলে রাস্তার যা ভয়াবহ অবস্থা তৈরি হবে এতে যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে।
একই এলাকার আরেকজন ভ্যান চালক,এই রাস্তা দিয়ে খালেক গাড়ি নিয়ে যাওয়ার কোন উপায় নেই।শুধু এই রাস্তায় গ্রামের ভিতরের রাস্তা গুলোর একই অবস্থা।আর এ বিষয়ে কথা বলার মতো কেউ নেই।
পুকুর খননের মালিক খায়রুলের সাথে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি উপজেলা চেয়ারম্যানের ড্রাইভার।ওটা আমাদের পূর্বে পুকুর ছিলো যা আমরা এখন সংস্কারের কাজ করছি।আর পুরাতন পুকুর সংস্কার করতে কারো অনুমতি লাগে না।তার পরেও ইউএনও স্যারের সাথে কথা বলা আছে।আর মাটি পরিবহন করতে রাস্তার যে পরিমাণ ক্ষতি হয়েছে তা আমি লোক জন লাগিয়ে ঠিক করে দিবো।
এবিষয়ে ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)আরিফুল ইসলাম বলেন,এখন প্রায় সব জায়গাতেই এরকম হচ্ছে। ইতিমধ্যে আমি বিষয়টির অভিযোগ পেয়েছি। উপজেলা চেয়ারম্যানের সাথে আমার কথা হয়েছে।তিনি আমাকে বলেছেন এটা ড্রাইভারের পুরাতন পুকুর প্রায় প্রতি বছরই সংস্কার করা হয়। আর নিয়ে যাওয়ার ফলে রাস্তায় যে পরিমাণ মাটি পড়েছে তারা লোক দিয়ে রাস্তা পরিষ্কার করে ফেলবে।

Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি