1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

দৌলতদিয়ায় সামাজিক-সম্প্রীতি কমিটির সমাবেশ

নাজমুল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ
  • আপডেট : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
নাজমুল হোসেন রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ গোয়ালন্দের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডলের সভাপতিত্বে   সামাজিক-সম্প্রীতি কমিটির রেলি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১০ই সেপ্টেম্বর শনিবার সকাল ১১ ঘটিককায় দৌলতদিয়া ইউনিয়নের পরিষদের আয়োজনে ইউনিয়ন পরিষদের চত্বর প্রাঙ্গণে ও দৌলতদিয়া ঘাট শহীদ মিনার প্রাঙ্গনে এই সামাজিক-সম্প্রীতি কমিটির রেলি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডলের  সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুর রহমান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আঃ ছাত্তার ফকির, দৌলতদিয়া বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মোঃ মোহন মন্ডল, ৫ নং ওয়ার্ড সদস্য আঃ জলিল ফকির,৮ নং ওয়ার্ড সদস্য ফজলুর রহমান, সংরক্ষিত মহিলা সদস্য চম্পা খাতুন,দৌলতদিয়া পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী রনজিৎ পোদ্দার, সভায় আরো উপস্থিত ছিলেন, দৌলতদিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম, আক্কাস আলী হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন, দৌলতদিয়া বাজার ব্যবসায়ী পরিষদের সহ সম্পাদক গোকুল চন্দ্র পাল, ইউনিয়ন পরিষদের সদস্য বৃন্দ। এছাড়াও উক্ত কমিটির সদস্যবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল বলেন আসন্ন শারদীয় দুর্গোৎসব পুজা উপলক্ষে সামাজিক  সাম্প্রতিক বন্ধনে ধর্ম যার যার উৎসব সবার স্লোগান দেন।  এবং মাদক বিস্তার রোধ সকলকে সচেতন হওয়ার আহবান জানান।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুর রহমান বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি হলো নানা সম্প্রদায়ের মানুষের মধ্যকার সম্প্রীতি ও ভালোবাসা। আমাদের সমাজে বহু ধর্ম, ভাষা ও জাতির লোক বসবাস করে। সমাজে বসবাসরত সব সম্প্রদায়ের মধ্যে পরস্পর ঐক্য, সংহতি ও সহযোগিতার মনোভাব হলো সাম্প্রদায়িক সম্প্রীতি।
তিনি আরও বলেন, মানব সমাজে শান্তি প্রতিষ্ঠায় ভাতৃত্ববোধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নৈতিক ও মানবিক মূল্যবোধসম্পন্ন ব্যক্তিগন এ জীবনে যথাযথভাবে এগুলো অনুশীলন করে থাকবেন। ভাতৃত্ববোধ ও সাম্প্রদায়িক সম্প্রীতি না থাকলে কোন জাতি উন্নতি করতে পারে না। ভাতৃত্ববোধ মানুষকে ত্যাগের মহিমায় উজ্জীবিত করে, মানুষের মধ্যে সহযোগিতা, সহমর্মিতা ইত্যাদি গুণের বিকাশ ঘটায়। এরফলে মানব সমাজের ঐক্য শৃঙ্খলা প্রতিষ্ঠা হয়।
Facebook Comments
৬ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি