1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে দালাল আটক;কারাদণ্ড

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
এম.এ.আর.নয়ন, চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ইউএনও শামীম ভূইয়ার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে রোগীর কাছ থেকে টাকা নেওয়ার সময় রুবেল হোসেন (২৮) নামের এক দালালকে হাতেনাতে আটক করা হয়। পরে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামীম ভূইয়া। শনিবার (১৬ই এপ্রিল) দুপুরে এই অভিযান পরিচালিত হয়। কারাদণ্ডপ্রাপ্ত রুবেল হোসেন চুয়াডাঙ্গা সদর উপজেলার ভুলটিয়া গ্রামের রেন্টু মিয়ার ছেলে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়ার নেতৃত্বে সদর থানার ওসি মোহাম্মদ মহসীন সঙ্গীয় অফিসার ফোর্স নিয়ে শনিবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে অভিযান পরিচালনা করেন। এ সময় রোগীর কাছ থেকে টাকা নেওয়ার সময় রুবেল হোসেন নামের এক দালালকে হাতেনাতে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. আতাউর রহমান মুন্সী, সদর হাসপাতালের সিনিয়র সার্জারী কনসালটেন্ট ডা. ওয়ালিউর রহমান নয়ন এবং শিশু কনসালটেন্ট ডা. আসাদুর রহমান মালিক খোকন।
অভিযানের বিষয়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া বলেন, ‘আজকের অভিযানের জন্য আমি চুয়াডাঙ্গা সদর থানার ওসিকে ধন্যবাদ জানাচ্ছি। তার বিশেষ উদ্যোগেই আমরা আজকের এই অভিযান পরিচালনা করি। আমাদের কাছে বিভিন্ন সময় আপামর জনতা চুয়াডাঙ্গা সদর হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে থাকেন। আমাদের কাছে অনেক অভিযোগ জমা পড়েছে যার প্রেক্ষিতেই সদর হাসপাতালে অভিযান পরিচালনা করে রোগীর কাছ থেকে টাকা নেওয়ার সময় একজনকে হাতেনাতে আটক করা হয় এবং তাকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।’
চুয়াডাঙ্গা সদর থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘সদর উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে এবং হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতায় এই অভিযান পরিচালিত হয়। সরকারি হাসপাতালে অনেক অসহায় ও গরীব মানুষ চিকিৎসা নিতে আসে। তারা যেন কোনভাবেই হয়রানির শিকার না হয় এ বিষয়ে আমার এসপি স্যারের নির্দেশনা রয়েছে। আমরা অসহায় মানুষের সার্বিক সহযোগিতা করবো।’ উল্লেখ্য, চুয়াডাঙ্গা সদর হাসপাতালসহ জেলার প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেে দালালের উৎপাতে সাধারণ রোগীরা প্রতিনিয়ত হয়রানির শিকার হয়ে থাকেন। তাদের হাত থেকে সাধারণ রোগীদের রক্ষা করার জন্য এ ধরনের অভিযান নিয়মিত পরিচালনা করা উচিত।
Facebook Comments
১ view

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি