1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:০২ অপরাহ্ন

চাঁদপুরের মাদক কারবারি জয় বর্মন গ্রেফতার

ওমর ফারুক, চাঁদপুর জেলা প্রতিনিধি
  • আপডেট : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

চাঁদপুর: চাঁদপুরে ইয়াবাসহ মাদক কারবারি ও সেবনকারী জয় বর্মন (২৪)কে জেলা গোয়েন্দা শাখা চাঁদপুর আটক করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়ে দিয়েছে। এ সময় তার সাথে থাকা অপর বন্ধু পুলিশের অভিযানের খবর পেয়ে পালিয়ে যায়।

ঘটনাটি ঘটেছে,গত (৫ সেপ্টেম্বর) সন্ধ্যা অনুমান ৬টায় দিকে ৭০পিচ ইয়াবা ট্যাবলেটসহ জয় বর্মন(২৪)কে গ্রেফতার করে পুলিশ। গ্রফতার হওয়া জয় বর্মন(২৪),তার বন্ধু আরাফাত খান ওরফে সানি (২৪), এর পূর্বে গত বছরের রোববার (১১ জুলাই) ২০২১ সালে রাত ৯টার দিকে চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে চাঁদপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিয়মিত মাদকবিরোধী অভিযানে আটক হয় জয় বর্মণ (২২) ও আরাফাত খান ওরফে সানি (২৪) নামে দুই মাদকসেবী।

ঐ সময় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত তাদেরকে তাৎক্ষনিক ৬ মাস ও ৩ মাস করে কারাদন্ড দিয়ে ছিল ভ্রাম্যমান আদালতে। এ ২ মাদক ব্যবসায়ী ও সেবককারী আদালতের নির্দেশে সাজা খেটে জেল থেকে মুক্তি পেয়ে পুরনায় আবার তাদের পুরাতন ব্যবসা শুরু করে। এ যাত্রায় পূর্বের ২ বন্ধুর মধ্যে একজন অভিযানের সময় পালিয়ে যায় বলে গ্রেফতার হয়নি।

জানা গেছে, চাঁদপুর জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ এনামূল হক চাঁদপুরের দিক নির্দেশনায় উপ-পরিদর্শক (এসআই,নিরস্ত্র) মাজহারুল হক ও সঙ্গীয় ফোর্সসহ মাদক উদ্ধার অভিযান পরিচালনা করাকালে চাঁদপুর শহরের সদর মডেল থানাধীন বড় ষ্টেশন সড়কের ১৪নাম্বার কোয়াটার এলাকার রেলওয়ে শিশু বিদ্যালয়ের সামনে পাকা রাস্তার উপর থেকে মাদক ব্যবসায়ী ও সেবনকারী জয় বর্মনকে ৭০ পিচ ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করতে সক্ষম হয়েছে। সে চাঁদপুর শহরের রেলওয়ে কোর্টস্টেশন এলাকার জয় টেলিকোম নামক ব্যবসা প্রতিষ্ঠান খুলে তার অন্তরালে এভাবে মাদক ব্যবসা পরিচালনা করে যাচ্ছে বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে। তার বাড়ি কিশোরগঞ্জ জেলার-ভৈরব উপজেলার, রাম শংকরপুর এলাকার ১২নং ওয়ার্ডের তার পিতা মৃত খোকন চন্দ্র বর্মন ও মাতা-শীলা রানী বর্মনের ছোট ছেলে।

সে বর্তমানে চাঁদপুর জেলা শহরের- চাঁদপুর পৌরসভার শহীদ জাবেদ সড়কস্থ ম্যাচ ফ্যাক্টরী, ১০নং পৌর ওয়ার্ড এলাকার শাহানারা আক্তার শানুর বাড়ীর ভাড়াটিয়া। এ বিষয়ে জেলা গোয়েন্দা শাখার পক্ষ থেকে আসামীর বিরুদ্ধে সদর মডেল থানায় এজাহার দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০২১ সালের রিপোটটি কি ছিল তা’পাঠকের জন্য তুলে ধরা হলো: চাঁদপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিয়মিত মাদকবিরোধী অভিযান কালে গতবছর আটক জয় বর্মণ (২২) ও আরাফাত খান ওরফে সানি (২৪) নামে দুই মাদকসেবী। তাদেরকে ৬ মাস ও ৩ মাস করে কারাদন্ড দিয়েছিল ভ্রাম্যমান আদালত।

গতবছর ২০২১ সালের রোববার (১১ জুলাই) রাত ৯টার দিকে চাঁদপুর রেলওয়ে কোর্ট স্টেশনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত।

কারাদন্ডপ্রাপ্ত শহরের নিউ ট্রাকরোড ম্যাচ ফ্যাক্টরী এলাকার খোকন বর্মণের ছেলে এবং আরাফাত শহরের জেটিসি শ্রমিক কলোনীর আরব খানের ছেলে।

চাঁদপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানাগেছে, বৈশ্বিক মহামারিতে সামাজিক দূরত্ব বজায় রেখে রাত ৯টার দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় এর উদ্যোগে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক একেএম দিদারুল আলম এবং সশস্ত্র আনসার ব্যাটালিয়ন এর নেতৃত্বে গঠিত রেডিং টীম শহরের কালিবাড়ি রেলওয়ে প্লাটফরমের উপর জয় টেলিকোম সেন্টার থেকে মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন।

এ সময় মাদকসেবী জয় বর্মণ ও মোঃ আরাফাত খানকে ৫ গ্রাম গাঁজা ও ২পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়। সহকারী পরিচালক দিদারুল আলম জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতে গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে যথাক্রমে দু’টি মামলা রুজু করে ৬মাস ও ৩ মাসের কারাদ- এবং ২০০০ টাকা অর্থদন্ড প্রদান করে জেলহাজতে প্রেরণ করেন। মাদকবিরোধী এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে বলা হয়েছিল।

 

Facebook Comments
১৩৮ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি