1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১

শেখ তোফাজ্জেল হোসেন খুলনা সিটি প্রতিনিধি ঃ স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক দূর্নীতির দায়ে পদশুন্য ঘোষনাকৃত খুলনার দিঘলিয়া উপজেলার ৬নং যোগীপোল ইউনিয়নের বরখাস্তকৃত সাবেক চেয়ারম্যান শেখ আনিছুর রহমানের প্রার্থীতা বাতিল করে ইউনিয়নবাসীকে বাঁচানোর দাবীতে গতকাল ১৮ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসুচি পালন করে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেছে যোগীপোল ইউনিয়নবাসী।

বৃহস্পতিবার সকাল ১০টায় খুলনা জেলার দিঘলিয়া উপজেলা ৬নং যোগীপোল ইউনিয়ন পরিষদের প্রায় শতাধিক নারী-পুরুষ ইউনিয়নবাসীর পক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে তারা স্বারকলিপি প্রদান করে। স্বারকলিপিতে তারা উল্লেখ করেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক দূর্নীতির দায়ে বরখাস্তকৃত যোগীপোল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ আনিছুর রহমানের দূর্নীতি ও বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে পরিষদের জনপ্রতিনিধিগণ(মেম্বর)দীর্ঘদিন যাবত প্রতিবাদ করে আসছিল। দূর্নীতির সর্বশেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন মূলক প্রকল্পের মধ্যে জমি আছে ঘর নাই প্রকল্পের ঘর পাইয়ে দিতে ইউনিয়ননের প্রায় ৪৫০-৫০০ জনগনের কাছ থেকে ১০-১৫ হাজার করে টাকা হাতিয়ে নিয়েছে এদের অনেকে ঘর ও টাকা কোনটাই পায়নি। এই প্রকল্পের বিভিন্ন দূর্নীতি ও অনিয়ম ছাড়াও তার বিরুদ্ধে ভিজিডি ও ভিজিএফ কার্ড ব্যাপক দূর্নীতি অভিযোগ সহ ইউনিয়নের হোল্ডিং টেক্স ও জন্মনিবন্ধন, ট্রেড লাইন্সেসের টাকা সরকারের কোষাগারে জমা না দেওয়ারসহ দূর্নীতি ও অনিয়মের ১০/১২টি অভিযোগ অভিযোগ তুলে ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে দিঘলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অনাস্থা দেয় ইউনিয়নের মেম্বরগণ। দীর্ঘ আইনী প্রক্রিয়া শেষে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক দূর্নীতির দায়ে তার পদশুন্য ঘোষনা করা হয় । উপজেলা পরিষদ প্রজ্ঞাপনজারী করে দায়ীত্ব দেন প্যানেল চেয়ারম্যান-১কে। আগামী ১১ এপ্রিলের প্রথম ধাপের ইউপি নির্বাচনে এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে শেখ আনিছুর রহমানকে প্রার্থী ঘোষনার পর থেকে ইউনিয়নের সকল শ্রেনীর পেশার মানুষ এবং তৃর্ণমুলের আওয়মী লীগের নেতা-কর্মীরা রাস্তায় নেমে এসে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল, সভা-সমাবেশ, আমরণ অনশন, প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন। সর্বশেষ যোগীপোল ইউনিয়নবাসী প্রধানমন্ত্রীর হস্থক্ষেপ কামনায় গতকাল ১৮ মার্চ বৃহস্পতিবার খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্বারকলিপি প্রদান করেছেন। স্বারকলিপিতে যোগীপোল ইউনিয়নবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে আরো উল্লেখ করেন বিএনপির ঘাটি হিসাবে পরিচিত এই ইউনিয়ন পরিষদটি ২০১৬ সালের ২২ মার্চ নির্বাচনে যোগীপোল ইউনিয়ন পরিষদের মানুষ বড় আশা করে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীকে বিপুল ভোটে নির্বাচিত করে। কিন্তু চেয়ারম্যান শেখ আনিছুর রহমান চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে তার বিভিন্ন কর্মকান্ডে ক্ষোদ আওয়ামী লীগের নেতা-কর্মীরা অসন্তোষ বিরাজ করছে। এই ইউনিয়নের সাধারণ মানুষ শেখ আনিছুর রহমানের প্রার্থীতা বাতিল করে ইউনিয়নবাসীকে বাঁচানোর জন্য এবং ৬নং যোগীপোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক উন্মুক্ত ঘোষনা করে একজন সৎ, যোগ্য এবং প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারা বাস্তবায়নে ভুমিকা রাখবে এমন ব্যক্তিকে নির্বাচিত করার সুযোগ প্রদানে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক দূর্নীতির দায়ে বরখাস্তকৃত সাবেক চেয়ারম্যান শেখ আনিছুর রহমানের মনোনয়ন বাতিল করে ইউনিয়নবাসীকে বাঁচানোর দাবীতে ১৮ মার্চ বৃহস্পতিবার খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসুচি শেষে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেছে যোগীপোল ইউনিয়নবাসী

 

Facebook Comments
২৫ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি