1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

খুলনায় শ্রমিকদের পাওনার দাবিতে অনশন কর্মসূচি

মিহির বিশ্বাস, খুলনা জেলা প্রতনিধি
  • আপডেট : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

মিহির , শিল্পাঞ্চল খুলনা, সংবাদদাতা:খুলনা শিল্প এলাকার বন্ধকৃত , মহাসেন, এ্যজাক্স , আফিল ,জুট স্পিনার, হুগলি বিস্কুট কোম্পানি সহ ব্যক্তি মালিকানা জুট মিলে শ্রমিক কর্মচারীর গ্রাচুইটি,ও সকল বকেয়া পাওনা সহ ৬ দফা দাবিতে পাট সুতা ও বস্ত্র কল শ্রমিক কর্মচারী ফেডারেশনের উদ্যোগে অনশন কর্মসূচি পালিত। ১৩ নভেম্বর সকাল ১১ টায় খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই অনশন কর্মসূচি পালিত হয়। এর পূর্বে শ্রমিক কর্মচারী খুলনা ফেরিঘাট থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত থালা হাতে ভুখা মিছিল যোগে এই অনশন কর্মসূচিতে দলে দলে অংশগ্রহণ করে।
পাট ,সুতা ও বস্ত্র কল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মহাসেন জুট মিল এর ওয়ার্কার্স ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রসুল খান। শ্রমিক নেতা আমির মুন্সী, আফিল জুট মিলস মজদুর ইউনিয়ন এর সাধারণ সম্পাদক নিজামুদ্দিন, শ্রমিক লীগ নেতা ও শ্রমিক ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক লিয়াকৎ মুন্সী, বীর মুক্তিযোদ্ধা ক্বারী আসাহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইনজিল কাজী, বীর মুক্তিযোদ্ধা মহতাব উদ্দিন, বাবুল শেখ, সেকেন্দার আলী, মিহির রঞ্জন বিশ্বাস,শ্রমিক ফেডারেশনের নেতা ও হুগলি বিস্কু ট কোম্পানির শ্রমিক কর্মচারী ইউনিয়ন সভাপতি কাজী মোস্তাফিজুর রহমান প্রমুখ। এসময় শ্রমিক নেতৃবৃন্দ বলেন ৯ বছরেও শ্রমিক তার গ্রাচুইটির টাকা পায়নি তাই ভালো নেই শ্রমিক কর্মচারী ,সভ্যতার মূল কারিগর শ্রমিকরা আজ পাওনার টাকার দাবিতে রাস্তায় রাস্তায় ঘুরছে।
শ্রমিক নেতারা আরো বলেন আগামী এক সপ্তাহের মধ্যে শ্রমিকের সকল পাওনা পরিষদ না করলে রাজপথ রেলপথ অবরোধ সহ কঠিন ও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। দুপুর একটায় শ্রমিক নেতা মাহফুজুর রহমান অনশনকারীদের জুস পান করানোর মধ্য দিয়ে অনশন ভঙ্গ কারান।

Facebook Comments
২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি