1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

একজন মানবিক পুলিশ সুপারের গল্প

মো: আকরাম হোসেন, লক্ষ্মীপুর জেলা প্রতনিধি
  • আপডেট : শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ-মোঃ আকরাম হোসাইন

বলছি লক্ষ্মীপুর জেলার পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের কথা। তিনি লক্ষ্মীপুরে যোগদানের পর থেকে বেশকিছু সামাজিক কাজ করেছেন। এতে সাধারণ মানুষের কাছে তিনি একজন মানবিক পুলিশ সুপার ও চৌকশ পুলিশ কর্মকর্তা হিসাবে সুনাম অর্জন করছেন।

পুলিশ নামটা শুনলে শিশুরা সাধারণত ভয়ে দূরে থাকে। সেখানে একজন জেলার পুলিশ সুপার শিশুদের কাঁধে হাত রেখে বসলেন নদীর পাড়ে। তাদের সঙ্গে ছবি তুললেন। সেই ছবি আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন।সেই ছবিতে অসংখ্যা লাইক, কমেন্ট ও শেয়ার। প্রশংসায় ভাসছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি।

বুধবার (১১ জানুয়ারি) রাতে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ তার ব্যক্তিগত ফেইসবুক আইডিতে ১৯টি ছবি আপলোড করেন।

ছবির ক্যাপশনে লিখছেন ‘আমিতো এদেরই লোক। সাধারণ মানুষের অসাধারণ ভালোবাসা। মেঘনার পাড়ের সহজ-সরল মানুষের নির্মল অভিব্যাক্তি আর ছোট্ট ছেলে-মেয়েদের প্রাণপণ উচ্ছ্বাস আনন্দের একাত্মতায় এদের মাঝেই হারিয়ে গেলাম।’

এর আগে বিকেলে পুলিশ সুপার আশরাফ তার সপরিবারকে সঙ্গে নিয়ে লক্ষ্মীপুরের রামগতি মেঘনার পাড়ে বেড়াতে যান।

ভিপি হেলাল একজন কমেন্ট করেন, গণপ্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচারী অনেকেই,বড় বড় যায়গায় বসে রাস্ট্রের সকল সুযোগ সুবিধা ভোগ করে অনেকে চাকুরী করছেন,কিন্তু মানবিক কর্মকর্তা হয় কয়জনে? আমার স্বল্প রাজনীতির জীবনে দেখা এক অনন্য বৈশিষ্টের অধিকারী আপনি,গর্বিত মায়ের গর্বিত সন্তান,যা পারিবারিক সামাজিক ও সরকারের মহৎ কাজের পেশাগত জীবনের দায়িত্ব কর্তব্য পালনে নিষ্ঠার সাথে মানবিকতার চর্চার অনন্য নিদর্শন।
আমরা গর্বিত আপনাকে নিয়ে,আমি উজ্জীবিত আপনার মহৎ দৃষ্টি নন্দন এই মহান কর্মকাণ্ডে,মানুষের দোয়া ভালোবাসা অনেকেই অর্জন করতে পারে না,আপনি সেই হিসেবে ব্যতিক্রম ব্যক্তি,পেশাগত দায়িত্বের বাহিরে মানবিকতার উজ্জ্বল এক দৃষ্টান্ত,মহান আল্লাহ আপনার ও পরিবার পরিজন দের কে সুস্থ রাখবেন ইনশাআল্লাহ।

নাদিম সরকার নামে আরেক ব্যক্তি কমেন্ট বক্সে মন্তব্য করছেন, ‘যতই দেখছি ততই মুগ্ধ হচ্ছি। সব মায়ের গর্ভে এমন সন্তানের জন্ম হয় না। স্যালুট আপনাকে ভাই। নট অনলি পুলিশ ডিপার্টমেন্ট, আপনি সবার গর্ব। একজন পুলিশ সুপার হয়েও এমন মানবিক আচরণ সত্যি খুবই রেয়ার। ৬৪ জেলার পুলিশ সুপার যদি আপনার মতো মানবিক হতো তাহলে পুলিশ ডিপার্টমেন্টের উপর সাধারণ মানুষের শতভাগ আস্থা ফিরে আসতো। আমি গর্বিত এমন একজন মানুষকে বড় ভাই হিসেবে পেয়ে। লাভ ইউ সো মাচ শ্রদ্ধা।’

পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ লক্ষ্মীপুরে যোগদানের পর থেকে তিনি যেকোনো ঘটনা ঘটলে বেশিভাগ ঘটনাস্থলে ছুটে যান। সেখানে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথাবার্তা বলেন। তাদের খোঁজ খবর নেন।

Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি