1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:২৮ অপরাহ্ন

রামগঞ্জে “মানবতার তরে” সংগঠনের আত্নপ্রকাশ

লোকমান হোসেন, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি :
  • আপডেট : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

লোকমান হোসেন, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি :

সমাজে অসহায়, হত দরিদ্র, সুবিধা বঞ্চিত মানুষের সেবা করার প্রত্যয়ে বিগত ২০/৯/২০২০ সালে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার ৮নং করপাড়া ইউনিয়নের ভাটিয়ালপুর গ্রামের কয়েকজন প্রবাসী ও স্থানীয় তরুন, যুবক মিলে প্রতিষ্ঠা করেন “মানবতার তরে” নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

সম্পূর্ণ অরাজনৈতিক এই সংগঠনের উদ্যেগতা ভাটিয়ালপুর গ্রামের পাটোওয়ারী বাড়ির সৌদি প্রবাসী আবদুল হান্নান পাটোওয়ারী , চাটখীল উপজেলার পশ্চিম শোশালীয়া গ্রামের আবদুল কাদের ব্যপারি বাড়ির ওমান প্রবাসী জসিম উদ্দিন রাজু , ভাটিয়ালপুর গ্রামের আজি মিজি বাড়ির মাহফুজ মিজি।
প্রতিষ্ঠার পর থেকে মাত্র এক মাসের চেষ্টায় মানবতার তরে সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধি পেতে থাকে। সামাজিক উন্নয়ন,মানবতার সেবায় দেশ বিদেশের প্রায় ৩৯৪ জন সদস্য ইতিমধ্যে সংগঠনটির পাশে থেকে সহযোগীতার পাশাপাশি অসহায় মানুষের জন্য কাজ করার ইচ্ছা প্রকাশ করে।
গতকাল ২১/১০/২০২০ রোজ বুধবার সকাল দশ ঘটিকায় “মানবতার তরে” সংগঠটির সদস্যদের অার্থিক সহযোগীতায় ভাটিয়ালপুর গ্রামের পাটোওয়ারী বাড়ির হোসেন পাটোওয়ারী নামক একজন প্যারালাইসিস রোগীকে একটি হুইল চেয়ার দেওয়ার মধ্যদিয়ে সংগঠনটি তাদের কার্যক্রম শুরু করে।


একইদিনে সংগঠনটি ভাটিয়ালপুর গ্রামের এক অসহায় মেয়ের বিয়েতে খরচ বাবদ মেয়ের পিতার হাতে ১২হাজার টাকা নগদ প্রদান করেন।
এই ছাড়াও চাটখীলের শোশালিয়া গ্রামের একজন বিধবা মহিলার মাঝে এক মাসের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয় এবং কালিকাপুর গ্রামের একজন ব্যক্তির চিকিৎসার জন্য ২০০০ টাকা প্রদান করা হয়।
এই সময় সংগঠনটির পক্ষে স্থানীয় সাংবাদিক লোকমান হোসেন, দৈনিক আমাদের সময় পত্রিকার সাংবাদিক কামাল হোসেন জুয়েল পাটোওয়ারী, ব্যবসায়ী খোকন পাটোওয়ারী, ছাত্রনেতা জকি উদ্দিন, রুবেল, রিয়াদ, রাকিব, শুভ, মাসুদ, লোকমান, জনি খলিল, ফিরোজ,খলিল, জীবন
সহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিল।

প্রতিবেদক লোকমান হোসেন এর সাথে মানবতার তরে সংগঠনের প্রতিষ্ঠাতা প্রবাসী হান্নান পাটোওয়ারী, জসিম উদ্দিন রাজু, মাহফুজ মিজির সাথে মুটোফোনে আলাপকালে জানান, যাহারা মানবতার জন্য আর্থিক সহযোগীতা করেছে এবং যাহারা স্বেচ্ছা শ্রমের মাধ্যমে স্থানীয়ভাবে কাজ করেছে সবাইকে সংগঠনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। সকলের সহযোগীতা পেলে সংগঠনটি সব সময় অসহায় মানুষের পাশে থাকার ইচ্ছা প্রকাশ করে।

উল্লেখ্যযে, সমাজের অসহায় সুবিধা বঞ্চিত মানুষের নতুন ঘর নির্মান, লেখাপড়ার সহযোগীতা, রোগীর চিকিৎসা, বেকার সমস্যা সমাধান,রক্তদান, গরীব মেয়ের বিয়েতে সহযোগীতার প্রত্যয়ে “মানবতার তরে” সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।
সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে সংগঠনটি আরো বেশী করে অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবে। সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানানো হয় সংগঠনটির পাশে থেকে মানবতার কাজে সহযোগীতা করার জন্য।

Facebook Comments
৩৭ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি