1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন

মেসির ব্যালন ডি’অর জয়ের খবর ভুয়া

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১

ফুটবল বিশ্বে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে সবচেয়ে মর্যাদার পুরস্কার ব্যালন ডি’অর। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসের ২৯ নভেম্বর জানা যাবে কে হতে যাচ্ছেন এবারের বিজয়ী। তবে আনুষ্ঠানিক ফল ঘোষণার আগেই বিজয়ীর নাম প্রকাশ করে নিত্য নতুন খবর ফাঁস হচ্ছে।

প্রথমে জানা গিয়েছিল, এবারের ব্যালন ডি’অরের জন্য সবচেয়ে বেশি আলোচিত লিওনেল মেসিকে টপকে সম্মানজনক এই স্বীকৃতি যাচ্ছে বায়ার্ন মিউনিখের পোলিস স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কির ঝুলিতে।

তবে এরপরই তার ঠিক উল্টো খবরই ফাঁস হয়। সম্প্রতি একটি ছবি ছড়িয়ে পড়ে ইউরোপীয় সংবাদ মাধ্যমগুলোতে। যেখানে দেখা যায়, একটা মোবাইলে তোলা ছবি, আর প্রিন্ট করা কিছু ডকুমেন্ট। সে নথিতে ব্যালন ডি’অর বিজয়ীর নাম লেখা রয়েছে। তিনি আর কেউ নন, আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।

এছাড়া তালিকায় মেসির পরে অবস্থান রবার্ট লেওয়ানডস্কির, যিনি মেসির কাছে হেরেছেন ১৪ ভোটের ব্যবধানে। রিয়াল মাদ্রিদ তারকা কারিম বেনজেমা আছেন তালিকার তিনে। শীর্ষ পাঁচের অন্য তারকারা হলেন, জর্জিনিও আর ক্রিস্টিয়ানো রোনালদো।

তবে এবার হাটে হাঁড়ি ভেঙে‘ফ্রান্স ফুটবল’–এর সম্পাদক জানালেন, ব্যালন ডি’অর বিজয়ী হিসেবে এখনো কাউকে বেছে নেওয়া হয়নি। অর্থাৎ এতদিন পর্যন্ত যেসব খবর জানা গেছে বা ফাঁস হয়েছে সবই ছিল ভুয়া।

মর্যাদার এ পুরস্কারের জন্য এখনো কাউকে বেছে নেওয়া হয়নি এ খবর নিশ্চিত করে জার্মান সংবাদমাধ্যমকে প্যাসকেল ফেরে বলেন,‘গত ১০ দিনে ব্যালন ডি অর নিয়ে যেসব খবর বের হয়েছে। সবই ঢাহা মিথ্যা। বড় রকমের ধোঁকাবাজি ছাড়া আর কিছুই না সেসব।’

এদিকে, ব্যালন ডি’অরে নিজের সম্ভাবনা নিয়ে গত ৩ নভেম্বর ডেইলি পোস্টকে একটি সাক্ষাৎকার দিয়েছেন মেসি। সেখানে তিনি বলেন, ‘আমি পুরস্কারটি (ব্যালন ডি’অর) জেতা নিয়ে ভাবছি না। তবে যদি এটি পেয়ে যাই, তাহলে এর চেয়ে আনন্দের আর কিছু থাকবে না।’ উল্লেখ্য, এ পর্যন্ত রেকর্ড সংখ্যক ছয় বার ব্যালন ডি’অর জিতেছেন মেসি। এবার নির্বাচিত হলে সপ্তমবারের মতো পুরস্কারটি পাবেন তিনি।

দেশের হয়ে কোপা আমেরিকা জেতা মেসি বলেন, আমার কাছে ব্যালন ডি’অর জয়ের চেয়েও দেশের হয়ে শিরোপা জেতা বেশি গর্বের।

ফুটবলে সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কার মনে করা হয় ব্যালন ডি’অরকে। ফরাসিভিত্তিক সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ প্রতি বছর সেই বছরের সেরা পারফরমারকে এই পুরস্কার দিয়ে থাকে। এ বছরের পুরস্কারের জন্য গত ৮ অক্টোবর ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়। যেখানে নাম রয়েছে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার জুনিয়র, রবার্ট লেওয়ানডোস্কি ও জর্জিনহোদের।

Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি