Home জামালপুর জেলা জামালপুরে যমুনার পানি বেড়ে প্লাবিত ৫৩টি গ্রাম

জামালপুরে যমুনার পানি বেড়ে প্লাবিত ৫৩টি গ্রাম

23
5
SHARE
মো. শাহ্ জামাল:  যমুনা এবং ব্রহ্মপুত্র নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জামালপুরের ইসলামপুর,দেওয়ানগঞ্জ,বকশীগঞ্জ ও মেলান্দহ উপজেলায় সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে।
রোববার (২৮ জুন) রাত ৮টা পর্যন্ত চার উপজেলার ১৩টি ইউনিয়নের ৫৩টি গ্রামের ১৫ হাজার ২২৪টি পরিবারের প্রায় ৭০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো. নায়েব আলী।
জামালপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পানি পরিমাপক (গেজ রিডার) আব্দুল মান্নান জানান, বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে রোববার রাত ৮টা পর্যন্ত যমুনা নদীর পানি বেড়ে বিপদসীমার ৬৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
স্থানীয় সুত্রে জানা গেছে, গত চারদিন ধরে  বন্যার পানি বৃদ্ধির কারণে নদীপাড়ের নিম্নাঞ্চলসহ  নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।
জামালপুর জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো. নায়েব আলী জানান,“এরইমধ্যে ইসলামপুর ও দেওয়ানগঞ্জের বন্যার্ত এলাকায় ২০ মেক্ট্রিক টন জিআর চাল বিতরণ করা হয়েছে এবং ত্রাণ সামগ্রী হিসাবে ৩৫০ মেক্ট্রিক জিআর চাল,৭লাখ নগদ টাকা ও ২হাজার শুকনো খাবারের প্যাকেট চাহিদা চেয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে”।

5 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here